Advertisement
১৫ জুলাই ২০২৪
Vande Bharat Express

আবার পাথর ছোড়া হল বন্দে ভারতে! ক্ষতিগ্রস্ত জানলা, তামিলনাড়ুতে ধৃত এক

মাইসুরু থেকে চেন্নাই যাচ্ছিল বন্দে ভারত এক্সপ্রেস। সেই সময় পুদুরের কাছে রেলকর্মীরা লক্ষ করেন ট্রেনের একটি জানলা ভাঙা। সঙ্গে সঙ্গে তাঁরা রেল সুরক্ষা বাহিনীকে (আরপিএফ) খবর দেন।

Stone pelting at Vande Bharat

বন্দে ভারত এক্সপ্রেসের জানলার কাচ ভেঙে গিয়েছে পাথরের আঘাতে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৫:২৫
Share: Save:

বন্দে ভারতে পাথর ছোড়া নিয়ে কড়া সতর্কবার্তার পরই এ বার তামিলনাড়ুতে সেই বন্দে ভারতেই পাথর ছোড়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে রেল সূত্রে খবর। অভিযুক্তের নাম গুবেন্দ্রন।

মাইসুরু থেকে চেন্নাই যাচ্ছিল বন্দে ভারত এক্সপ্রেস। সেই সময় পুদুরের কাছে রেলকর্মীরা লক্ষ করেন ট্রেনের একটি জানলা ভাঙা। সঙ্গে সঙ্গে তাঁরা রেল সুরক্ষা বাহিনীকে (আরপিএফ) খবর দেন। বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ পেয়েই তদন্তে নামে আরপিএফ। সেই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই অভিযুক্তকে খুঁজে বার করে পুলিশ।

আরপিএফ সূত্রে জানানো হয়েছে, তিরুমানজোলাইয়ের কাছে ট্রেনে পাথর ছোড়া হয়েছিল। রেললাইনের ধারে বসে মদ্যপান করছিলেন গুবেন্দ্রন। সেই সময়ই বন্দে ভারতে পাথর ছোড়েন তিনি। পাথর ছোড়ার কথা গুবেন্দ্রন স্বীকার করেছেন বলেও পুলিশ সূত্রে দাবি করা হয়েছে।

তেলঙ্গানায় একাধিক বার বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনার পর মঙ্গলবার কড়া সতর্কবার্তা দিয়েছে দক্ষিণ-মধ্য রেল। এক প্রেসবিজ্ঞপ্তি জারি করে তারা জানিয়েছে, বন্দে ভারতে পাথর ছুড়লে অভিযুক্তের পাঁচ বছরের জেল হবে। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে বন্দে ভারত উদ্বোধনের পর তেলঙ্গানা, বিহার, উত্তরপ্রদেশ, ছত্তীসগঢ়, কর্নাটক, গুজরাত এবং পশ্চিমবঙ্গে একাধিক বার পাথর হামলার মুখে পড়েছে। বন্দে ভারতে পাথর হামলা রুখতে রেল বেশ কিছু পদক্ষেপ করার পরেও এমন ঘটনা আটকানো যায়নি। এ বার সেই তালিকায় নতুন সংযোজন তামিলনাড়ু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Stone Pelting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE