Advertisement
৩০ এপ্রিল ২০২৪
dogs kill child

বাবার পাশে ঘুমোচ্ছিল ১ বছরের ছেলে, তুলে নিয়ে গিয়ে ছিঁড়ে খেল পথকুকুররা!

তখন ১.৩০ হবে। স্থানীয় লোকজন দেখতে পান, রাস্তার এক দল কুকুর একটি সদ্যোজাত শিশুর দেহ ছিঁড়ে খাচ্ছে। সঙ্গে সঙ্গে সূর্যকুমারকে ঘুম থেকে ডেকে তোলেন তাঁরা।

Stray dogs kill, feed on 1 year old child sleeping with father

পথকুকুরের হামলায় মৃত্যু শিশুর। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪০
Share: Save:

বাবার পাশে শুয়ে ঘুমোচ্ছিল ১ বছরের ছেলে। ঘরে ঢুকে তাকে কামড়ে তুলে নিয়ে গেল এক দল পথকুকুর। তার পর সবাই মিলে কামড়ে ছিঁড়ে খেল তাকে।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার শামশাবাদে। বৃহস্পতিবার রাতে একটি কুঁড়েঘরে বাবা সূর্যকুমারের পাশে ঘুমোচ্ছিল শিশুটি। সূর্যকুমার শ্রমিকের কাজ করে পেট চালান। শামশাবাদ শহরের রাজীব গৃহকল্প কমপ্লেক্সের কাছে একটি অস্থায়ী কুঁড়েঘরে পরিবারের সঙ্গে থাকতেন তিনি। বুধবার রাতে তিনি ১ বছর বয়সি বড় ছেলে কে নাগারাজু এবং ২০ দিনের নবজাতক পুত্রকে পাশে নিয়ে শুয়েছিলেন। পরিবারের অন্য সদস্যরাও ঘুমোচ্ছিলেন। তবে শিশুটির মা তখন সেখানে ছিলেন না।

রাত তখন ১.৩০ হবে। স্থানীয় লোকজন দেখতে পান, রাস্তার এক দল কুকুর একটি সদ্যোজাত শিশুর দেহ ছিঁড়ে খাচ্ছে। সঙ্গে সঙ্গে সূর্যকুমারকে ঘুম থেকে ডেকে তোলেন তাঁরা। সূর্যকুমার ছুটে বেরিয়ে এসে দেখেন, শিশুটি মৃত অবস্থায় পড়ে আছে। এই ঘটনার পর সূর্যকুমার স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেন। তিনি পুলিশকে জানিয়েছেন, নাগারাজুকে খাওয়ানোর পর ১২.১৫ নাগাদ ঘুমোতে গিয়েছিলেন তাঁরা। কিন্তু তখন সন্দেহজনক কিছু লক্ষ্য করেননি। তার পর প্রতিবেশীরাই তাঁকে ডেকে এই দুঃসংবাদ দেন।

গত বছরের মার্চ থেকে শহরে শিশুদের ওপর কুকুরের আক্রমণের এটি নবম ঘটনা বলে জানিয়েছে পুলিশ। তাঁরা আরও জানিয়েছেন, পথকুকুরদের হামলা আটকাতে তাদের নির্বীজকরণ থেকে শুরু করে টিকা দেওয়া-সহ একাধিক পদক্ষেপ করা হয়েছে। সূর্যকুমারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs child Dog Bite
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE