Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Andhra Pradesh

মিড-ডে মিলের খাবার খেয়ে অসুস্থ ২৫ পড়ুয়া! বমি, পেট ব্যথা নিয়ে ভর্তি হাসপাতালে

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কাদিরি শহরের একটি প্রাইমারি স্কুলে। সেখানে মিড-ডে মিলের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছে ২৫ জন পড়ুয়া। পেট ব্যথা এবং বমি শুরু হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

খাবার চেখে কয়েক জন পড়ুয়া প্রিন্সিপালের কাছে অভিযোগ জানায় যে, তাদের খারাপ মানের খাবার দেওয়া হয়েছে।

খাবার চেখে কয়েক জন পড়ুয়া প্রিন্সিপালের কাছে অভিযোগ জানায় যে, তাদের খারাপ মানের খাবার দেওয়া হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
অমরাবতী (অন্ধ্রপ্রদেশ) শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৫:১৪
Share: Save:

স্কুলে মিড-ডে মিলের খাবার পরিবেশন করা হচ্ছিল। সেই খাবার খেয়ে নিমেষের মধ্যে অসুস্থ হয়ে পড়ে ২৫ জন পড়ুয়া। পেট ব্যথা এবং বমি শুরু হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কাদিরি শহরের একটি প্রাইমারি স্কুলে।

সংবাদ সংস্থা সূত্রের খবর, ছাত্রছাত্রীরা যেন পর্যাপ্ত এবং উপযুক্ত খাবার পায়, সে দিকে লক্ষ রেখে মিড-ডে মিলের খাদ্যতালিকায় পরিবর্তন আনার পরিকল্পনা করেছিলেন জেলার সংশ্লিষ্ট আধিকারিকেরা। গত ২১ নভেম্বর থেকে ভাত, ডাল, সব্জি, ডিমের ঝোল, চাটনি যোগ হয় নয়া খাদ্যতালিকাতে। এই তালিকা মেনেই খাবার বানানো হয়েছিল ওই বিদ্যালয়ে।

সূত্রের খবর, ওই বিদ্যালয়ে মোট ছাত্রছাত্রীর সংখ্যা ১৪৮ জন। কিন্তু শুক্রবার ১২১ জন পড়ুয়া উপস্থিত ছিল। খাবার চেখে কয়েক জন পড়ুয়া প্রিন্সিপালের কাছে অভিযোগ জানায় যে, তাদের খারাপ মানের খাবার দেওয়া হয়েছে। প্রিন্সিপাল সঙ্গে সঙ্গে আবার নতুন করে রান্না করার নির্দেশ দেন। কিন্তু তত ক্ষণে ২৫ জন পড়ুয়া সেই খাবার খেয়ে ফেলেছিল। খাবার খাওয়ার পর তাদের পেটে ব্যথা শুরু হয়। বমি করতে শুরু করে তারা।

প্রথমে ৮ জন পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে বাকি ১৭ জনকেও হাসপাতালে ভর্তি করা হয়।হাসপাতালের তরফে জানানো হয়, কারও অবস্থা আশঙ্কাজনক নয়। খারাপ মানের খাবার খেয়ে তারা অসুস্থ হয়ে পড়েছিল। জেলার এক আধিকারিক এই প্রসঙ্গে জানিয়েছেন, এই ঘটনার নেপথ্যে কারা দায়ী তা নিয়ে তদন্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh Mid Day Meal Primary School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE