Advertisement
২৩ এপ্রিল ২০২৪
President Election 2022

President Election 2022: মহিলা প্রার্থীকে সমর্থনের ডাক

অধিবেশনের শেষ পর্বে ধন্যবাদ জ্ঞাপনের সময়ে বিজেপির সচেতক মনোজ আবার বলেন, রাষ্ট্রপতি পদে এক জন মহিলা প্রার্থী হয়েছেন।

রাষ্ট্রপতি পদে মহিলা প্রার্থী দ্রৌপদী মুর্মু

রাষ্ট্রপতি পদে মহিলা প্রার্থী দ্রৌপদী মুর্মু ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০৬:০৬
Share: Save:

অধিবেশনের একেবারে শেষ লগ্নে বিধানসভাতেও এসে পড়ল আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের প্রসঙ্গ। হাল্কা চালেই রাষ্ট্রপতি পদে মহিলা প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার জন্য সরকার পক্ষের উদ্দেশে আহ্বান জানালেন বিরোধী দলের সচতেক মনোজ টিগ্গা। এ বারের রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ মনোনীত মহিলা জনজাতি প্রার্থী দ্রৌপদীর সঙ্গে লড়াই হচ্ছে বিরোধী জোটের প্রার্থী, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের সদ্যপ্রাক্তন সহ-সভাপতি যশবন্ত সিন্‌হার।

বিধানসভার শেষ দিনে ভূমি ও ভূমি রাজস্ব দফতরের একটি বিলের উপরে আলোচনায় বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা বলেন, গ্রামের দিকে অনেক ‘কন্যাদায়গ্রস্ত’ পরিবার মেয়ের বিয়ে দিতে গিয়ে জমি বিক্রি বা বন্ধক রাখা নিয়ে সমস্যায় পড়েন। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, মেয়েদের ‘দায়’ হিসেবে দেখা হবে কেন? বিজেপি যখন ‘বেটি পঢ়াও, বেটি বাঁচাও’ প্রকল্পের কথা বলে, তা হলে এখানেও ‘বাংলার বেটি’ হিসেবেই দেখা উচিত। অধিবেশনের শেষ পর্বে ধন্যবাদ জ্ঞাপনের সময়ে সেই প্রসঙ্গ উল্লেখ করে বিজেপির সচেতক মনোজ আবার বলেন, রাষ্ট্রপতি পদে এক জন মহিলা প্রার্থী হয়েছেন। ‘বেটি’র দৃষ্টিভঙ্গিতেই বিচার করে ‘ভারত কি বেটি’কে সকলে সমর্থন করুন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

President Election 2022 Draupadi Murmu BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE