Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Aam Admi Party

দিল্লি হাই কোর্টের জমি দখল করে দফতর! শীর্ষ আদালত সরানোর নির্দেশ দিল কেজরীর ‘আপ’কে

দলীয় দফতরের জন্য বিকল্প জমি পেতে কেজরীওয়ালের দলকে দিল্লির ‘জমি ও উন্নয়ন দফতরে’র দ্বারস্থ হওয়ার ‘পরামর্শ’ দিয়েছে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৬:৩৫
Share: Save:

দিল্লি হাই কোর্টের জন্য বরাদ্দ করা জমি দখল করে দলীয় দফতর বানানোর জন্য তিরস্কার করা হয়েছিল আগেই। এ বার শীর্ষ আদালত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের দল ‘আম আদমি পার্টি’ (আপ)-কে অবিলম্বে সেই জবরদখল খালি করার নির্দেশ দিল।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেপি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রকে নিয়ে গঠিত সুপ্রিম কোর্টের বেঞ্চ দিল্লি হাই কোর্টের জন্য রাউস অ্যাভিনিউ এলাকায় বরাদ্দ করা জমি জবরদখল করে দফতর বানানোর জন্য আপ নেতৃত্বকে ভর্ৎসনা করেছিল। সোমবার সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে আগামী ১৫ জুনের মধ্যে ওই দফতর খালি করতে হবে কেজরীওয়ালের দলকে।

শীর্ষ আদালতের এই রায়ের ফলে আগামী লোকসভা নির্বাচন পর্যন্ত আপ নেতৃত্ব রাউস অ্যাভিনিউয়ের ওই দফতর ব্যবহার করতে পারবেন বলে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন। দলীয় দফতরের জন্য বিকল্প জমি পেতে কেজরীওয়ালের দলকে দিল্লির ‘জমি ও উন্নয়ন দফতরে’র দ্বারস্থ হওয়ার ‘পরামর্শ’ দিয়েছে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ। প্রসঙ্গত, ২০১৬ সালে রাউস অ্যাভিনিউয়ের ওই সরকারি বাংলো দখল করে ‘আপ’ দফতর বানানো হয়েছিল বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE