Advertisement
০৪ মে ২০২৪
Mahua Moitra

মহুয়ার সাংসদ পদ খারিজ নিয়ে দ্রুত শুনানির আর্জি খারিজ সুপ্রিম কোর্টে, কবে বিষয়টি শুনবে আদালত?

বুধবার মহুয়ার মামলাটির দ্রুত শুনানি চেয়ে প্রথমে বিচারপতি সঞ্জয় কিষেণ কউল এবং বিচারপতি সুধাংশু ধুলিয়ার বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিলেন তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি।

Supreme Court rejected Mahua Moitra’s appeal for fast hearing on expulsion from Lok Sabha as a MP

মহুয়া মৈত্র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৩:১৬
Share: Save:

মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ নিয়ে মামলার দ্রুত শুনানির আর্জি মঞ্জুর করল না সুপ্রিম কোর্ট। ওই মামলাটি আগামী ২ জানুয়ারি শুনবে শীর্ষ আদালত। তবে এখনও অবধি কোন বেঞ্চে মহুয়ার মামলার শুনানি হবে, তা স্থির হয়নি।

বুধবার মহুয়ার মামলাটির দ্রুত শুনানি চেয়ে বিচারপতি সঞ্জয় কিষেণ কউল এবং বিচারপতি সুধাংশু ধুলিয়ার বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। বিচারপতি কউল মামলাটির দ্রুত শুনানি করা তাঁর পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছিলেন। তিনি মহুয়ার আইনজীবীকে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করতে বলেন।

তার পরে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের এজলাসে গিয়ে একই বিষয়ে আর্জি জানান আইনজীবী সিঙ্ঘভি। তাঁর আবেদন ছিল, বৃহস্পতিবার অথবা শুক্রবার মামলাটির শুনানি করা হোক। শুনে প্রধান বিচারপতি ইমেল মারফত আবেদন করতে বলেন। বিষয়টি তিনি বিবেচনা করবেন বলেও আশ্বাস দেন।

বৃহস্পতিবার শীর্ষ আদালত জানায়, মামলাটি আগামী ২ জানুয়ারি শুনানির জন্য নির্ধারিত হয়েছে। বিচারপতি কউলের বেঞ্চ ছেড়ে দেওয়ার পরে কোন বেঞ্চে মামলাটি যাবে, তা এখনও জানানো হয়নি।

এই মামলায় মহুয়া লোকসভার সচিব, লোকসভার স্পিকার এবং লোকসভার এথিক্স কমিটিকে যুক্ত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE