Advertisement
২৩ মে ২০২৪

মধুচন্দ্রিমায় হারাল স্ত্রীর পাসপোর্ট, ফের ত্রাতা বিদেশমন্ত্রী

Sushma Swaraj helps save couple's honeymoonএক মাসও পেরোয়নি। নিজের বিবাহবার্ষিকী উপলক্ষে স্বামী স্বরাজ কৌশলের সঙ্গে টুইটারে ছবি পোস্ট করেছিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। যা দেখে অনেকের ধারণা, কাজের সুবাদে যতই কাঠখোট্টা হতে হোক, মনে মনে তিনি কম রোম্যান্টিক নন!

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৬ ০৪:১০
Share: Save:

এক মাসও পেরোয়নি। নিজের বিবাহবার্ষিকী উপলক্ষে স্বামী স্বরাজ কৌশলের সঙ্গে টুইটারে ছবি পোস্ট করেছিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। যা দেখে অনেকের ধারণা, কাজের সুবাদে যতই কাঠখোট্টা হতে হোক, মনে মনে তিনি কম রোম্যান্টিক নন!

যদিও সুষমার এই ‘রোম্যান্টিক’ রূপ ততটা সুবিদিত নয় বাইরের দুনিয়ার কাছে। তবে টুইটারের সুবাদে সবাই এখন বিদেশমন্ত্রী সম্পর্কে একটা কথা একবাক্যে জানেন— বিদেশ-বিভুঁইয়ে বিপদে পড়লে সুষমা অবশ্যই সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। এ বার এক দম্পতিকে মধুচন্দ্রিমা যাত্রায় সাহায্য করে ফের তিনি উদ্ধারকর্ত্রীর ভূমিকায়। ম্যাঙ্গালোরের বাসিন্দা ফয়জন পটেল নামে ওই ব্যক্তি মধুচন্দ্রিমায় বিদেশ সফরে যাওয়ার আগে বিপাকে পড়েন। যাত্রার দু’দিন আগে তাঁর স্ত্রী সানা ফতিমা খানের পাসপোর্ট হারিয়ে যায়। পেশায় আলোকচিত্রী ওই যুবক ৪ অগস্ট ঘটনাটি প্রথমে নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন। ফয়জন বলেন, স্ত্রীকে দেশে রেখেই বেরিয়ে পড়তে হচ্ছে তাঁকে। কিন্তু স্ত্রী কী ভাবে পৌঁছবেন, তা নিয়ে তখনও ধোঁয়াশা।

যাত্রার দিন অর্থাৎ ৮ অগস্ট টার্কিশ এয়ারের বিমানে উঠে নিজের পাশের খালি সিটে স্ত্রীর ছবি সাঁটিয়ে তিনি হাসিমুখে একটি নিজস্বী তুলে পোস্ট করে দেন সুষমা স্বরাজের অ্যাকাউন্টে। লেখেন, ‘এই ভাবেই আপাতত স্ত্রীর সঙ্গে বেরিয়ে পড়েছি আমি।’ কিছু ক্ষণের মধ্যেই সুষমা স্বরাজের টুইটে চমকে যান ফয়জন। বিদেশমন্ত্রী লেখেন, ‘আপনার স্ত্রীকে বলুন আমার সঙ্গে যোগাযোগ করতে। আপনার পাশের সিটে যাতে আপনার স্ত্রীকেই বসানো যায়, সেটা আমি দেখছি।’

বিদেশ মন্ত্রকের তরফে ফয়জনের স্ত্রী সানা ফতিমা খানের সঙ্গে যোগাযোগ করা হয়। তাঁকে দ্রুত ডুপ্লিকেট পাসপোর্ট দেওয়া হবে আশ্বাস দেয় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sushma Swaraj Honeymoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE