Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Telengana

KT Rama Rao: তেলঙ্গানার মন্ত্রীর হুমকি সেনাকে

গত কাল তেলঙ্গানার বিধানসভায় এআইএমআইএমের বিধায়ক কৌসর মহিউদ্দিন এ বিষয়ে রাম রাওকে প্রশ্ন করেছিলেন।

মন্ত্রী কে টি রাম রাও।

মন্ত্রী কে টি রাম রাও।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ০৮:১২
Share: Save:

রাস্তা নির্মাণ নিয়ে সেনাবাহিনীর সঙ্গে বেশ কিছু দিন ধরেই বিবাদ চরমে তেলঙ্গানার পুর ও নগরোন্নয়ন দফতরের। এই পরিস্থিতিতে সেকেন্দরাবাদের সেনা এলাকার পানীয় জল ও বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেওয়ার হুমকি দিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী কে টি রাম রাও।

গত কাল তেলঙ্গানার বিধানসভায় এআইএমআইএমের বিধায়ক কৌসর মহিউদ্দিন এ বিষয়ে রাম রাওকে প্রশ্ন করেছিলেন। তার জবাবেই মন্ত্রী জানিয়েছেন, সেনা যে ভাবে হায়দরাবাদ ও তার সংলগ্ন এলাকার বাসিন্দাদের রোজকার জীবন ‘দুর্বিষহ’ করে তুলেছে, তার জন্য তাদের এ বার পাল্টা জবাব দেওয়ার সময় এসেছে। রাম রাওয়ের অভিযোগ, সড়ক ও অস্থায়ী বাঁধ নির্মাণের জন্য হায়দরাবাদ ও তার সংলগ্ন বহু রাস্তা সেনা দীর্ঘদিন বন্ধ করে রেখেছে, যার ফলে রোজ বিপাকে পড়ছেন সাধারণ মানুষ। তাঁর বক্তব্য, সেনা কর্তৃপক্ষকে এ বিষয়ে বারবার বলা সত্ত্বেও তাঁরা কোনও কিছুতেই আমল করছেন না। তাই মন্ত্রীর মতে এ বার সেকেন্দরাবাদ ক্যান্টনমেন্ট এলাকার পানীয় জল ও বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেওয়ার সময় এসেছে। তিনি বলেছেন, ‘‘তেলঙ্গানা কোনও আলাদা দেশ নয়। ওদের সেটা বোঝা উচিত। এ বার হয়তো পানীয় জল আর বিদ্যুতের লাইন কেটে দেওয়ার মতো কঠোর ব্যবস্থা নিলেই ওরা নিজেদের জায়গা থেকে সরে দাঁড়াবে।’’ গোলকুন্ডা দুর্গের কাছে নিকাশির কাজে বাধা দেওয়ার জন্য মন্ত্রীর কোপে পড়েছে ভারতীয় ভূতাত্ত্বিক সর্বেক্ষণও।

রাম রাওয়ের এ হেন হুমকি নিয়ে মুখ খুলেছে রাজ্য বিজেপি। বিজেপি নেতা এনভি সুভাষের মন্তব্য, ‘‘পুরমন্ত্রীর মতো এক জন শিক্ষিত মানুষের থেকে এই ধরনের মন্তব্য শুনে আমি স্তম্ভিত। যে সেনা
দেশকে রক্ষা করতে নিজেকে উৎসর্গ করেছে, তাদের সম্মানই দিতে জানেন না মন্ত্রী। সেনার প্রতি তেলঙ্গানা সরকারের মনোভাব এতেই স্পষ্ট।’’ ওই বিজেপি নেতার প্রশ্ন, ‘‘টিআরএস কি রাজ্য থেকে সেনার ঘাঁটি তুলে দিতে চাইছে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telengana Military threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE