Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

United Liberation Front: পাকিস্তানের জয়ে উল্লসিত কাশ্মীরি ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হতেই হুমকি জঙ্গিদের

সংবাদ সংস্থা
শ্রীনগর ২৭ অক্টোবর ২০২১ ১২:০২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

টি২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের জয়ের পর দেশবিরোধী স্লোগান তোলার অভিযোগে শ্রীনগরের মেডিক্যাল কলেজের পড়ুয়াদের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা দায়ের করছে জম্মু-কাশ্মীর পুলিশ। পড়ুয়াদের বিরুদ্ধে যাঁরা অভিযোগ করেছিলেন, তাঁদের হুমকি দিল জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট (ইউএলএফ)।

পড়ুয়াদের বিরুদ্ধে যাঁরা পুলিশে অভিযোগ করেছেন, তাঁদের ৪৮ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলেছে ওই জঙ্গি সংগঠন। তা না করলে পরিণতি খারাপ হতে পারে বলে হুমকি দিয়েছে তারা। এক বিবৃতিতে ইউএলএফ জানিয়েছে, ‘এই অভিযোগের পিছনে যাঁরা আছেন, তাঁদের ব্যাপারে আমরা জানি। বাইরের কর্মী এবং ছাত্রদের সতর্ক করছি, এই ধরনের কাজে নিজেদের না জড়াতে।’ গত মাসেই কাশ্মীরের অনন্তনাগে পরিযায়ী শ্রমিকদের উপর হামলার দায় স্বীকার করেছিল এই জঙ্গি সংগঠন।

Advertisement

রবিবারের ম্যাচে পাকিস্তান ভারতকে হারানোর পর উপত্যকার বিভিন্ন এলাকায় পাকিস্তানের জয় উদ্‌যাপনের ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। ফেটেছিল বাজিও। শ্রীনগরের দু’টি মেডিক্যাল কলেজের পড়ুয়াদের বিরদ্ধেও একই অভিযোগ ওঠে। এর পরই কাশ্মীর পুলিশ দু’টি এফআইআর দায়ের করেছে। জম্মু-কাশ্মীরের উচ্চপদস্থ এক পুলিশকর্তার বার্তা, ‘‘তদন্ত চলছে। এই মামলার মাধ্যমে আমরা উদাহরণ তৈরি করব।’’ ওই ঘটনাগুলিতে এখনও অবশ্য কাউকে গ্রেফতার করা হয়নি। এই মামলা দায়ের হতেই হুমকি দিল ইউএলএফ।

আরও পড়ুন

Advertisement