Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Kashmir Encounter: কাশ্মীরের অনন্তনাগ ও বান্দিপোরায় সেনার গুলিতে নিহত দুই জঙ্গি

সংবাদ সংস্থা
শ্রীনগর ১১ অক্টোবর ২০২১ ০৮:১৫
ফাইল ছবি।

ফাইল ছবি।

জঙ্গিদের খোঁজে কাশ্মীরের বেশ কয়েকটি জায়গায় যৌথ ভাবে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনী এবং কাশ্মীর পুলিশ। তেমনই তল্লাশির সময় সেনার সঙ্গে দু’টি ভিন্ন সংঘর্ষে দুই জঙ্গি নিহত হয়েছে। জম্মু এবং কাশ্মীর পুলিশ সোমবার সকালে জানিয়েছে, অনন্তনাগে সেনার গুলিতে এক জঙ্গি নিহত হয়েছে। দ্বিতীয় জঙ্গি নিহত হয়েছে বান্দিপোরায়।

রবিবার রাত থেকেই অনন্তনাগে টহল দিচ্ছিলেন সেনাবাহিনীর জওয়ানরা। সেখানেই জঙ্গিদের সঙ্গে বাহিনীর গুলির লড়াই হয়। তাতেই এক জঙ্গি নিহত হয়েছে। ওই ঘটনায় এক পুলিশকর্মীও আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনা নিয়ে কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেছেন, ‘‘গুলির লড়াইয়ে এক অজ্ঞাত পরিচয় জঙ্গি নিহত হয়েছে এবং এক পুলিশকর্মী আহত হয়েছেন।’’ পরে কাশ্মীর পুলিশের তরফে জানানো হয় ওই জঙ্গির নাম ইমতিয়াজ আহমেদ দার। সে লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল।

Advertisement

অনন্তনাগের মতো বান্দিপোরাতেও জঙ্গিদের লুকিয়ে থাকার খবর ছিল সেনার কাছে। সোমবার ভোর থেকেই বান্দিপোরার গুন্দজাহাঙ্গির হাজিন এলাকায় অভিযান শুরু করে সেনা এবং কাশ্মীর পুলিশ। সেখানেও এক জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ। তবে ওই জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। শেষ পাওয়া খবর অনুযায়ী, সেখানে এখনও তল্লাশি অভিযান চলছে।

আরও পড়ুন

Advertisement