Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir Clash

কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, কাকভোরে খতম দুই লস্কর জঙ্গি

মঙ্গলবার ভোরে জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। তাঁদের গুলিতে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। তাঁরা এক কাশ্মীরি পণ্ডিতের হত্যাকাণ্ডে যুক্ত ছিলেন বলে দাবি পুলিশের।

Terrorists killed in encounter with security forces in Jammu and Kashmir

কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের তৎপরতা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ০৯:১০
Share: Save:

কাশ্মীরে কাকভোরে খতম দুই লস্কর জঙ্গি। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। কাশ্মীর পুলিশ সমাজমাধ্যমে এই সংঘর্ষের কথা জানিয়েছে।

মঙ্গলবার ভোরে জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের আলশিফোরা এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। ওই এলাকায় জঙ্গিরা লুকিয়ে ছিল বলে দাবি পুলিশের। কাকভোর থেকে গুলির লড়াই চলছিল। কাশ্মীর জ়োন পুলিশ এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) জানিয়েছে, নিরাপত্তারক্ষীদের গুলিতে দুই জঙ্গি নিহত। তাঁদের নাম মোরিফৎ মকবুল এবং জাজ়িম ফারুক ওরফে আবরার। হত দুই জঙ্গি লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত ছিল বলে দাবি নিরাপত্তারক্ষীদের।

গত ফেব্রুয়ারি মাসে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় কাশ্মীরি পণ্ডিত সঞ্জয় শর্মাকে খুন করা হয়েছিল। সেই হত্যাকাণ্ডে এই দুই জঙ্গির হাত ছিল বলে মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, পুলওয়ামায় একটি ব্যাঙ্কের নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করতেন সঞ্জয়। বাজার যাওয়ার পথে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায় সঞ্জয়কে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। কাশ্মীরি পণ্ডিতের হত্যাকাণ্ডে মঙ্গলবার নিহত দুই জঙ্গির যুক্ত থাকার প্রমাণ মিলেছে।

সোপিয়ানে অভিযান এখনও থামেনি। নিরাপত্তারক্ষীরা আরও জঙ্গির খোঁজে তল্লাশি চালাচ্ছে। ওই এলাকায় আরও বেশ কয়েক জন জঙ্গি লুকিয়ে থাকতে পারেন বলে অনুমান তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE