Advertisement
২০ জুলাই ২০২৪
Amarnath Yatra

অমরনাথ যাত্রায় হামলা চালাতে পারে জঙ্গিরা, সতর্ক করা হল নিরাপত্তাবাহিনীকে

আগামী ১ জুলাই থেকে অমরনাথ যাত্রার জন্য নাম নথিভুক্তিকরণ প্রক্রিয়া শুরু হচ্ছে। ৬২ দিন ধরে চলবে এই যাত্রা। ৩১ অগস্ট শেষ হবে এই যাত্রা।

Amarnath Yatra

আগামী ১ জুলাই থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৭:৪৬
Share: Save:

আগামী জুলাই থেকে অমরনাথ যাত্রা শুরু হতে চলেছে। তার আগেই নিরাপত্তাবাহিনীকে সতর্ক করা হল। গোয়েন্দা সূত্রের খবর, এই যাত্রার সময় জম্মু-কাশ্মীরে জঙ্গিরা হামলা চালাতে পারে বলে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রে খবর, অমরনাথ যাত্রার আগে জম্মুতে জঙ্গিদের কাজে লাগানোর ছক কষছে পাকিস্তান। রফিক নাই এবং মহম্মদ আমিন বাট নামে ২ জঙ্গিকে অমরনাথ যাত্রায় হামলা চালানোর দায়িত্ব দেওয়া হয়েছে বলে ওই সূত্রের দাবি। মূলত রাজৌরি-পুঞ্চ, পীরপঞ্জাল এলাকায় হামলার ছক কষা হয়েছে বলে ওই সূত্রের খবর।

ডোডা এবং পুঞ্চে তরুণ প্রজন্মকে জঙ্গিদলে যোগ দেওয়ার জন্য সমাজমাধ্যমকে ব্যবহার করে আবেদন জানাচ্ছেন ২ জঙ্গি। অল্প সময়ের মধ্যে যত বেশি সংখ্যক যুবককে জঙ্গিদলে যুক্ত করা যায়, তারই চেষ্টা চালাচ্ছেন বলে ওই সূত্রের দাবি। তবে নিরাপত্তাবাহিনীও কড়া নজর রাখা শুরু করেছে। অমরনাথ যাত্রায় যাতে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি না তৈরি হয় তাই নিরাপত্তা আরও আঁটসাঁট করা হচ্ছে।

অমরনাথ যাত্রার আগে জম্মুর সমস্ত প্রান্তে নজরদারি চালানো শুরু করেছে নিরাপত্তাবাহিনী, পুলিশ, সিআরপিএফ, কুইক রেসপন্স টিম এবং সশস্ত্র সীমা বল। আগামী ১ জুলাই থেকে অমরনাথ যাত্রার জন্য নাম নথিভুক্তিকরণ প্রক্রিয়া শুরু হচ্ছে। ৬২ দিন ধরে চলবে এই যাত্রা। ৩১ অগস্ট শেষ হবে এই যাত্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Terrorist Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE