Advertisement
১৪ জুন ২০২৪
Online fraud

অনলাইনে ছ’টি তোয়ালে কিনে ৮ লক্ষ ৩০ হাজার টাকা খোয়ালেন বৃদ্ধা!

অনলাইনে ছ’টি তোয়ালে কিনেছিলেন বৃদ্ধা। ১,১৬৯ টাকা দাম ছিল। যদিও তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১৯,০০৫ টাকা ডেবিট হয়ে যায়। বৃদ্ধা সঙ্গে সঙ্গে নিজের ব্যাঙ্কে ফোনে করেন।

representational image of fraud

তোয়ালের দাম চোকাতে গিয়ে প্রবীণা অ্যাকাউন্ট থেকে খোয়ালেন ৮ লক্ষ ৩০ হাজার টাকা। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
ঠাণে শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৬:২৪
Share: Save:

অনলাইনে ছ’টি তোয়ালে কিনেছিলেন এক বৃদ্ধা। দাম ছিল ১,১৬৯ টাকা। সেই দাম চোকাতে গিয়ে অ্যাকাউন্ট থেকে খোয়ালেন ৮ লক্ষ ৩০ হাজার টাকা। ৭০ বছরের ওই মহিলা মহারাষ্ট্রের ঠানের মীরা রোডের বাসিন্দা। সাইবার-জালিয়াতির মামলা দায়ের হয়েছে থানায়। পুলিশ তদন্ত শুরু করেছে।

অনলাইনে ছ’টি তোয়ালে কিনেছিলেন বৃদ্ধা। ১,১৬৯ টাকা দাম ছিল। যদিও তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১৯,০০৫ টাকা ডেবিট হয়ে যায়। বৃদ্ধা সঙ্গে সঙ্গে নিজের ব্যাঙ্কে ফোনে করেন। কিছু ক্ষণ পরই তাঁর কাছে একটি ফোন আসেন। পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ব্যক্তি ফোন করে ওই মহিলাকে জানান, তিনি ব্যাঙ্কের কর্মী। তাঁকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলেন। ওই ব্যক্তি জানান, ওই অ্যাপের মাধ্যমেই টাকা ফেরানো হবে।

প্রতারকের ফাঁদে পা দেন প্রবীণা। তিনি অ্যাপটি ডাউনলোড করতেই তাঁর অ্যাকাউন্ট থেকে এক লক্ষ টাকা বেরিয়ে যায়। তিনি তখন থানার উদ্দেশে রওনা দেন। থানায় পৌঁছনোর আগেই তাঁর অ্যাকাউন্ট থেকে কয়েক বারে মোট ৮ লক্ষ ৩০ হাজার টাকা তুলে নেওয়া হয়। মীরা-ভায়ান্দার, ভাসাই-ভিরার পুলিশের সাইবার শাখা জানিয়েছে, উত্তরপ্রদেশের এক ব্যক্তির অ্যাকাউন্টে ওই টাকা গিয়েছে। অপরিচিত ওই ব্যক্তির নামে মামলা দায়ের হয়েছে। পুলিশ তদন্ত করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online fraud Cyber Crime Cyber fraud bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE