Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রবল প্রত্যুত্তরে ভারত, সীমান্তে ৯০০০ রাউন্ড মর্টার ছুড়ল বিএসএফ

বিএসএফ এবং স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, জম্মু-কাশ্মীরে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে বিপুল গোলা বিনিময় চলছে। সীমান্তের পরিস্থিতি অত্যন্ত

নিজস্ব প্রতিবেদন
২২ জানুয়ারি ২০১৮ ২২:৫৬
Save
Something isn't right! Please refresh.
জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্ত বরাবর পাকিস্তানি সামরিক পরিকাঠামোগুলিকে নির্দিষ্ট ভাবে নিশানা বানিয়ে গোলা বর্ষণ শুরু করেছে বিএসএফ। —প্রতীকী ছবি / ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরে আন্তর্জাতিক সীমান্ত বরাবর পাকিস্তানি সামরিক পরিকাঠামোগুলিকে নির্দিষ্ট ভাবে নিশানা বানিয়ে গোলা বর্ষণ শুরু করেছে বিএসএফ। —প্রতীকী ছবি / ফাইল চিত্র।

Popup Close

আন্তর্জাতিক সীমান্তে প্রবল প্রত্যুত্তরে সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। পাকিস্তানি সীমান্ত চৌকিগুলি লক্ষ্য করে ৯০০০ রাউন্ড মর্টার ছুড়েছে বিএসএফ। জানানো হয়েছে বাহিনী সূত্রেই। জম্মু সীমান্তে বিনা প্ররোচনায় পাকিস্তান যে গোলাবর্ষণ করছে, তার জবাব দিতেই গত চার দিনে বিএসএফ-এর এই প্রবল তৎপরতা বলে জানা গিয়েছে।

বিএসএফ এবং স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, জম্মু-কাশ্মীরে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে বিপুল গোলা বিনিময় চলছে। সীমান্তের পরিস্থিতি অত্যন্ত উত্তপ্ত। পাকিস্তান বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করায় ভারত পাল্টা জবাব দিয়েছে এবং তার জেরেই পরিস্থিতি এত উত্তপ্ত বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে।

জম্মু-কাশ্মীরে দু’দেশের মধ্যে আন্তর্জাতিক সীমান্তের দৈর্ঘ্য ১৯০ কিলোমিটার। গোটা সীমান্ত জুড়েই গোলা বর্ষণ চলছে বলে খবর। পাক হামলার জবাবে ১৯ জানুয়ারি থেকে এ পর্যন্ত ভারতীয় বাহিনী ৯০০০ রাউন্ড মর্টার ছুড়েছে বলে জানা গিয়েছে। পাকিস্তানের সীমান্ত চৌকিগুলিকে সুনির্দিষ্ট ভাবে নিশানা করে মর্টার ছুড়েছে বিএসএফ। পাকিস্তানের বিভিন্ন ফায়ারিং পয়েন্ট, অস্ত্রাগার, মর্টার শেলিং প্যাড এবং ফুয়েল ডাম্প অর্থাৎ জ্বালানি তেল মজুত করার পরিকাঠামো গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে খবর।

Advertisement

আরও পড়ুন:

মিসাইল ডিফেন্স: চূ়ড়ান্ত আলোচনায় দিল্লি-মস্কো

কাশ্মীরে ফের পাক হামলায় নিহত ১, প্রজাতন্ত্র দিবস ঘিরে শঙ্কা

গত চার দিনে বিএসএফ-এর এই প্রবল গোলাবর্ষণে পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনী রেঞ্জার্স সাংঘাতিক ক্ষতির মুখে পড়েছে বলে খবর। পরিকাঠামোর ক্ষতি তো হয়েছেই, বাহিনীও ক্ষতিগ্রস্ত বলে জানা গিয়েছে। বাহিনীর সদস্যদের মনোবল জোগাতে পাক সেনার এবং রেঞ্জার্সের পদস্থ কর্তারা সীমান্তবর্তী এলাকার বিভিন্ন ক্যাম্প সফর করছেন বলে বিএসএফ জানতে পেরেছে।

তৎপরতা বাড়িয়ে দিয়েছে বিএসএফ-ও। বাহিনীর পদস্থ কর্তাদের অনেককেই সীমান্তে পাঠিয়ে দেওয়া হয়েছে। অন্তত আগামী এক সপ্তাহ তাঁদের সীমান্তবর্তী অঞ্চলেই থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
India India Pakistan Jammu Kashmir International Border BSFভারতপাকিস্তানজম্মু কাশ্মীরবিএসএফ
Something isn't right! Please refresh.

Advertisement