Advertisement
০৪ মে ২০২৪
kerala

Viral: মাত্র ৬ বছর বয়সেই পাল্লা দিচ্ছে স্মৃতিদের সঙ্গে! ভাইরাল ভিডিয়ো

তার নাম মেহেক ফতিমা। কেরলের কোঝিকোড়ের বাসিন্দা। তার অনুশীলনের ভিডিয়োই এখন ঝড় তুলেছে সমাজমাধ্যমে।

মেহেক ফতিমা।

মেহেক ফতিমা।

সংবাদ সংস্থা
কোঝিকোড় শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৭:০৯
Share: Save:

মাথায় হেলমেট। দু’পায়ে শক্ত করে বাঁধা প্যাড। হাতে ব্যাট। লক্ষ্য স্থির। সামনে থেকে আসা বল একটার পর একটা দুর্দান্ত শটে সীমানা পার করে দিয়ে চলেছে যে, সে কোনও পেশাদার ক্রিকেটার নয়। পেশাদার ক্রিকেটার হয়ে ওঠার বয়সও তার হয়নি। অথচ এখন থেকেই তাকে জেমাইমা রড্রিগেজ কিংবা স্মৃতি মান্ধানার প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখতে শুরু করেছে নেটমাধ্যম।

মাত্র ৬ বছরের একরত্তি মেয়ে সে। এর চেয়েও বিস্ময়ের হল তার ক্রিকেট খেলার বয়স মাত্র ৭ মাস। এই ৭ মাসের অনুশীলনে খেলার ভঙ্গি দেখিয়ে সারা দেশকে বিস্মিত করে তুলেছে সে। তার নাম মেহেক ফতিমা। কেরলের কোঝিকোড়ের বাসিন্দা। তার অনুশীলনের ভিডিয়োই এখন ঝড় তুলেছে সমাজমাধ্যমে।

বাবার কাছ থেকে ৩ বছরের ভাইকে প্রশিক্ষণ নিতে দেখে ক্রিকেটের প্রতি তারও আগ্রহ জন্মায়। বাবাকে গিয়ে মেহেক প্রশ্ন করেছিল, ‘‘আমি মেয়ে বলেই কি তুমি আমাকে প্রশিক্ষণ দিচ্ছো না?’’ তখনই ক্রিকেটের প্রতি মেয়ের আগ্রহ বুঝে তাকেও প্রশিক্ষণ দিতে শুরু করেন তার বাবা। এর মধ্যেই যে ভাবে খেলতে শুরু করেছে মেহেক, তা দেখে একাধিক ক্রিকেট অ্যাকাডেমি তাকে ভর্তি করানোর জন্য মা-বাবার দ্বারস্থ হয়েছে।

ক্রিকেট আসলে তার রক্তে রয়েছে। তার বাবা মুনির নিজেও ছোট থেকেই ক্রিকেট খেলেন। মাত্র ১৩ বছর বয়সে কালিকট বিশ্ববিদ্যালয়ের হয়ে খেলেছিলেন তিনি। সারা দিন ব্যাট-বল নিয়ে ঘরেও খেলতে থাকে মেহেক। বড় হয়ে সে স্মৃতি মন্ধানা হতে চায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE