Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Juice

Juice Shop: সাইকেল চালিয়েই তৈরি করতে পারবেন ফলের রস! দেখে নিন কী ভাবে

-‘গ্রীনোবার’ দোকনটির প্রধান লক্ষ্যই হচ্ছে পরিবেশবান্ধব পদ্ধতিতে ব্যবসা চালিয়ে যাওয়া এবং যতটা কম সম্ভব বর্জ্য নিষ্কাশন করা।

সংবাদ সংস্থা
অমদাবাদ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ০৮:১০
Share: Save:

ফলের রস স্বাস্থ্যের পক্ষে উপকারী। অনেকেরই দৈনন্দিন খাদ্য তালিকায় থাকে নানা রকমের ফলের রস। ফলের রস তৈরি করতে আমরা মূলত মিক্সার মেশিন ব্যবহার করি। কিন্তু, আমদাবাদের একটি ফলের রসের দোকান তাদের ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি সাইকেল চালিয়ে ফলের রস তৈরি করছেন।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, মোহিত কেশওয়ানি নামে এক ব্যক্তি একটি সাইকেলের ওপর বসে রয়েছেন। যার সহ্গে একটি মিক্সার মেশিন যুক্ত রয়েছে। মোহিত যখনই সাইকেল চালানো শুরু করছেন, তখনই ওই মিক্সারে রাখা তরমুজ থেকে রস তৈরি হচ্ছে। এই পদ্ধতি সম্পূর্ণ পরিবেশবান্ধব এবং এর ফলে কোনও বর্জ্য তৈরি হবে না।

ওই দোকনটির প্রধান লক্ষ্যই হচ্ছে পরিবেশবান্ধব পদ্ধতিতে ব্যবসা চালিয়ে যাওয়া এবং যতটা কম সম্ভব বর্জ্য নিষ্কাশন করা। তাদের ফলের রস বানানোর এই পদ্ধতি ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের বেশ মুগ্ধ করেছে। এখনও পর্যন্ত প্রায় এক কোটি দর্শক দেখে ফেলেছেন। প্রায় চার লক্ষ দর্শক ভিডিয়োটিতে প্রতিক্রিয়া জানিয়েছেন। এক ব্যবহারকারী লিখেছেন, ‘এই যন্ত্র জিমে থাকা উচিৎ সঙ্গে লেখা থাকবে, নিজেই নিজের ফলের রস বানিয়ে নাও।’ বেশ কয়েকদিন আগে আমদাবাদের আরও একটি দোকান বিস্কুট দিয়ে পকোড়া বানিয়ে নেটমাধ্যমে ভাইরাল হয়েছিল। এ বার ভাইরাল ফলের রস তৈরির অভিনব পদ্ধতি।

বেশ কয়েকদিন আগে অমেদাবাদের আরও একটি দোকান বিস্কুট দিয়ে পকোড়া বানিয়ে সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল। এ বারও সেই অমেদাবাদেরই অন্য একটি দোকান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.