Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Railways

‘অবৈধ টিকিট নিয়ে কেন চেপেছিস?’ যাত্রীকে পর পর থাপ্পড় টিটিই-র! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সাসপেন্ড

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার বারৌনি-লখনউ এক্সপ্রেসে ঘটনাটি ঘটেছে। ওই টিকিট পরীক্ষকের যাত্রীকে থাপ্পড় মারার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে।

টিকিট পরীক্ষকের ওই যাত্রীকে চড় মারার দৃশ্য।

টিকিট পরীক্ষকের ওই যাত্রীকে চড় মারার দৃশ্য। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১০:৫০
Share: Save:

ট্রেনে অবৈধ টিকিট নিয়ে যাত্রা করার জন্য এক যাত্রীকে মারধরের অভিযোগ উঠল রেলের এক টিকিট পরীক্ষকের (টিটিই) বিরুদ্ধে। সেই ঘটনা প্রকাশ্যে আসতেই ভারতীয় রেলের তরফে ওই টিকিট পরীক্ষককে সাসপেন্ডও করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার বারৌনি-লখনউ এক্সপ্রেসে ঘটনাটি ঘটেছে। ওই টিকিট পরীক্ষকের যাত্রীকে থাপ্পড় মারার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

‘এক্স (সাবেক টুইটার)’ হ্যান্ডলে ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা গিয়েছে, এক জন যাত্রীকে একের পর এক থাপ্পড় মেরে চলেছেন অভিযুক্ত টিকিট পরীক্ষক। ওই যাত্রী বার বার চড় মারার কারণ জিজ্ঞাসা করলেও ওই টিকিট পরীক্ষক থামেননি। উল্টে ওই যাত্রীর গামছা ধরে হিড়হিড় করে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করতে দেখা যায় তাঁকে।

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর প্রতিক্রিয়া জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘‘ভারতীয় রেল এই ধরনের অসদাচরণের কোনও ভাবেই সহ্য করবে না। ওই টিকিট পরীক্ষককে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে।’’

অন্য দিকে, ভারতীয় রেলের এক উচ্চপদস্থ কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, সম্ভবত ওই যাত্রীর কাছে বৈধ টিকিট ছিল না। তিনি যে টিকিটটি কেটেছিলেন, তা নিয়ে ওই কামরায় চড়া যায় না। আর সেই কারণেই অভিযুক্ত টিকিট পরীক্ষক ওই যাত্রীকে মারধর করেন। তবে বিষয়টি কোনও ভাবেই আইনসম্মত নয় বলে জানিয়েছেন ওই আধিকারিক।

লখনউ ডিভিশনের বিভাগীয় রেল ম্যানেজার (ডিআরএম) ভিডিয়ো প্রসঙ্গে বলেন, ‘‘ওই টিকিট পরীক্ষককে সাসপেন্ড করা হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways TTE Ashwini Vaishnaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE