Advertisement
০৬ মে ২০২৪
Smriti Irani

পাঠানের ‘বেশরম’ বিতর্কের মধ্যেই গেরুয়া সুইমস্যুটে স্মৃতির ছবি ভাসিয়ে দিলেন তৃণমূল নেতা

১৯৯৮ সালে ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় অংশ নেওয়া স্মৃতি ইরানির একটি ভিডিয়ো ক্লিপ নিয়ে বিজেপিকে খোঁচা দিল তৃণমূল। সমাজমাধ্যমে বিতণ্ডায় জড়ালেন দুই দলের নেতৃত্ব।

পাঠান ছবিতে দীপিকার পোশাক নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এ বার তৃণমূল ভাসিয়ে দিল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির একটি ছবি।

পাঠান ছবিতে দীপিকার পোশাক নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এ বার তৃণমূল ভাসিয়ে দিল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির একটি ছবি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ২০:৩৬
Share: Save:

শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের আগামী ছবি ‘পাঠান’-এর প্রথম গানের ভিডিয়ো মুক্তি পাওয়ার পরই শুরু হয়েছে বিতর্ক। ‘বেশরম রং’-এ খোলামেলা দীপিকা পাড়ুকোনকে শাহরুখ খানের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখে নিন্দায় মুখর কয়েক জন রাজনৈতিক নেতা। এ বার সেই বিতর্কের আঁচ এসে পড়ল টুইটারেও। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির ১৯৯৮ সালে ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতার একটি ভিডিয়ো ক্লিপ নিয়ে বিজেপিকে খোঁচা দিল তৃণমূল। সমাজমাধ্যমে বিতণ্ডায় জড়ালেন দুই দলের নেতৃত্ব।

বৃহস্পতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গায়ক অরিজিৎ সিংহের একটি ভিডিয়ো টুইট করেছিলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়। ওই ভিডিয়োয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে দু’কলি গান গেয়েছিলেন অরিজিৎ। সেটি শাহরুখ অভিনীত ‘দিলওয়ালে’ ছবির গান— ‘রং দে তু মোহে গেরুয়া।’ অমিতের ‘গেরুয়া খোঁচা’ বুঝতে পেরে ওই টুইটের কমেন্টে একটি স্মৃতির ভিডিয়ো পোস্ট করলেন তৃণমূল নেতা ঋজু দত্ত। ভিডিয়োটি ১৯৯৮ সালের। মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেওয়া স্মৃতিকে দেখা যাচ্ছে গেরুয়া সাঁতার পোশাকে। টুইটের ক্যাপশনে তৃণমূল নেতা লেখেন, ‘‘রং দে তু মোহে গেরুয়া।’’

ওই ভিডিয়ো পোস্টের প্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তৃণমূল নেতাকে মহিলাবিদ্বেষী বলে কটাক্ষ করেন তিনি। লকেট টুইটারে লেখেন, ‘‘এই ধরনের অসামাজিক পুরুষদের জাতীয় মুখপাত্র হিসাবে নিয়োগ করার জন্য তৃণমূলকে ধিক্কার। নারীদের এঁরা সম্মান করতে পারেন না। ব্যক্তিগত জীবনেও এঁদের পছন্দ এমনই। এঁরা কোনও সফল মহিলা এবং তাঁদের উত্থানকে কটাক্ষ করে।’’ এর প্রতিক্রিয়ায় আবার তৃণমূলের ঋজু লেখেন, ‘‘গেরুয়া রং কোনও দলের পৈতৃক সম্পত্তি নয়।’’ অভিনেত্রী-সাংসদের উদ্দেশে তিনি এ-ও লেখেন, ‘‘যখন দীপিকা পাড়ুকোনরা গেরুয়া রংয়ের পোশাক (পড়ুন বিকিনি) পরেন, তখন আপনাদের কাঁপুনি শুরু হয়। আর স্মৃতি ইরানি সেটাই করলে তখন আপনারা অন্ধ হয়ে যান। ভণ্ড!’’

প্রসঙ্গত, পাঠান সিনেমার ‘বেশরম’ গানে দীপিকার ছবি মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা নরোত্তম মিশ্রের দাবি, ‘খারাপ উদ্দেশ্য’ নিয়ে এই গানের ভিডিয়ো শুট করা হয়েছে। তাঁর দাবি, ওই গানের দৃশ্য ‘কুরুচিকর এবং অশ্লীল’। ছবি থেকে এ গানের দৃশ্য কাটছাঁট না হলে মধ্যপ্রদেশে ‘পাঠান’-এর প্রদর্শন হবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Irani pathan TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE