Advertisement
১৬ মে ২০২৪
Saket

Saket Gokhale: সাকেত দলে, দিল্লিতে জোর দিচ্ছে তৃণমূল

রাহুল গাঁধী কংগ্রেসের সভাপতিত্ব ছাড়ার পরই সাকেত কংগ্রেস থেকে সরে আসেন।

সাকেত গোখেল। পিটিআই

সাকেত গোখেল। পিটিআই

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ০৭:৪০
Share: Save:

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন তথ্যের অধিকার আন্দোলনের কর্মী সাকেত গোখেল। আজ সাউথ অ্যাভিনিউতে দলের সদর কার্যালয়ে সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন এবং যশবন্ত সিন্হার উপস্থিতিতে হাতে দলের পতাকা নিলেন তিনি। একদা রাহুল ঘনিষ্ঠ এবং কংগ্রেসের ডিজিটাল সেলের অন্যতম কর্তা এই সাকেতকে নেওয়া সর্বভারতীয় রাজনীতির পরিপ্রেক্ষিতে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সম্প্রতি দীর্ঘ বৈঠক হয়েছে তাঁর। তার পরেই আজ হাতে পতাকা তুলে নিয়েছেন তিনি।

কংগ্রেসকে না বেছে কেন তৃণমূলে এলেন তিনি? এই প্রশ্নের জবাবে সাকেত আজ বলেছেন, “সমস্ত বিরোধী দলের মধ্যে তৃণমূলই সব চেয়ে ঝাঁপিয়ে পড়ে মোদী-বিরোধিতা করছে। এই দলের সংস্কৃতি আমার ভাল লেগেছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীও বেশ তৎপর। এই বাদল অধিবেশনই সেটা স্পষ্ট হয়ে গিয়েছে।” তাৎপর্যপূর্ণ ভাবে সাকেত বলেন, কংগ্রেসের সমর্থক তিনি এখনও। কিন্তু তৃণমূল কংগ্রেস একটাই স্বরে কথা বলে, যা তাঁর ভাল লেগেছে।

রাহুল গাঁধী কংগ্রেসের সভাপতিত্ব ছাড়ার পরই সাকেত কংগ্রেস থেকে সরে আসেন। তাঁর আন্দোলনের ফলে সে সময়ে মোদী-বিরোধী বহু তথ্য কংগ্রেস তথা রাহুল পান, যা তাঁদের রাজনৈতিক প্রচারে কাজে লাগানো হয়। এ বার সেই তথ্য তৃণমূল কংগ্রেস পাবে বলে মনে করা হচ্ছে। তৃণমূলের এক নেতার বক্তব্য, দল যে পশ্চিমবঙ্গের মধ্যেই আটকে না থেকে সর্বভারতীয় স্তরে এবং অন্য রাজ্যে নিজেদের ভিত তৈরি করতে চাইছে, সাকেতকে নিয়ে সেই বার্তাই দেওয়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saket TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE