Advertisement
২৭ এপ্রিল ২০২৪
TMC

Jagdeep Dhankhar: জয় শুধু সময়ের অপেক্ষা, উপরাষ্ট্রপতি ধনখড়কে কী ভাবে স্বাগত, ভাবছে তৃণমূল

রাজ্যপাল জগদীপ ধনখড়ের জয় শুধু সময়ের অপেক্ষা। উপরাষ্ট্রপতি হিসেবে রাজ্যসভার চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন তিনি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ০৬:৩৪
Share: Save:

সব ঠিক থাকলে উপরাষ্ট্রপতি পদে পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের জয় শুধু সময়ের অপেক্ষা। উপরাষ্ট্রপতি হিসেবে রাজ্যসভার চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন তিনি। আগামী ১২ তারিখ অর্থাৎ সংসদের চলতি বাদল অধিবেশনের শেষ দিন ধনখড়ের রাজ্যসভায় ইনিংস শুরু হচ্ছে। ওই দিন তাঁকে স্বাগত জানিয়ে বক্তৃতা দেবেন সব দলের নেতা বা বেছে নেওয়া একজন করে বক্তা।

তৃণমূল কাকে দিয়ে এই রীতিমাফিক বক্তৃতাটি করাবে, তা নিয়ে চিন্তাভাবনা শুরু হয়েছে। অন্য দলের সঙ্গে স্বাভাবিক ভাবেই পশ্চিমবঙ্গের শাসকদের এই ক্ষেত্রে পার্থক্য রয়েছে। রাজ্যপাল থাকাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল সরকারের সঙ্গে বারবার প্রকাশ্য সংঘাতে জড়িয়েছেন ধনখড়ের। বারবার তা সংবাদমাধ্যমে তিক্ততা বাড়িয়েছে। ধনখড়ও রাজ্য সরকারের প্রতি তাঁর বিরোধী মনোভাব গোপন করেননি।রাজনৈতিক সূত্রের মতে, ধনখড়কে নিয়ে বক্তব্য যতটা পারা যায়, সংক্ষেপে সারার কথা ভাবছে তৃণমূল। স্বাগত জানাতে গিয়ে কোনও উচ্ছ্বাস দেখানো হবে না। যে টুকু না বললেই নয়, তাই বলে শেষ করা হবে। কে বলবেন তা নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে রাজ্যসভায় তৃণমূলের কৌশলী বক্তা সুখেন্দুশেখর রায়ের কথা ভাবা হচ্ছে। অথবা কোনও নতুন বা কমবয়সি সাংসদকে দিয়ে বলিয়ে বক্তৃতার ওজন কিছুটা হাল্কাও করে দেওয়া হতে পারে। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামিকাল, বৃহস্পতিবার বসছেন দলীয় সাংসদদের সঙ্গে। সেখানে এই বিষয়টি নিয়ে কথা হতে পারে বলে জানা গিয়েছে।

উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে আপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Vice President Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE