Advertisement
১৭ মে ২০২৪
meghalaya

প্রার্থিতালিকা প্রকাশের পরেই মেঘালয়ে তৃণমূল ছাড়লেন দুই বিধায়ক, যোগ দিলেন এনপিপি-তে

মারথন এবং জিমি দু’জনের গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন। গত বছর রাজ্যের যে ১২ জন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগদান করেন, তাঁদের মধ্যে এই দু’জনও ছিলেন।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ২৩:৪৯
Share: Save:

মেঘালয়ে তৃণমূল ছাড়লেন আরও দুই বিধায়ক। মেন্দিপথারের বিধায়ক মারথন সাংমা ও টিকরিকিল্লার বিধায়ক জিমি ডি সাংমা বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)-তে যোগদান করলেন। যার জেরে ওই রাজ্যে তৃণমূলের বিধায়ক সংখ্যা কমে হল ৯।

অবশ্য মারথন ও জিমির দলবদল সময়ের অপেক্ষা ছিল বলেই অনেকে মনে করছেন। তৃণমূল সূত্রে খবর, বেশ কয়েক দিন ধরেই দুই বিধায়কের সঙ্গে দলের দূরত্ব বাড়ছিল। গত সপ্তাহে রাজ্যের ৬০টি বিধানসভা আসনের মধ্যে ৫২টি আসনে প্রার্থিতালিকা ঘোষণা করেছে তৃণমূল। সেই তালিকায় মারথন ও জিমির নাম ছিল না। তখন থেকেই দুই বিধায়কের দলবদল নিয়ে জল্পনা শুরু হয় মেঘালয়ের রাজনীতিতে। সেই জল্পনাই সত্যি করে বুধবার দুই বিধায়ক স্পিকার মেটবা লিংডোর হাতে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। এনপিপি-তে যোগদানের পর মারথন বলেন, ‘‘তৃণমূলে খুশি ছিলাম না। সমর্থকেরাও চাইছিলেন যাতে এনপিপিতে যোগ দিই। তাই এই সিদ্ধান্ত।’’

মারথন এবং জিমি দু’জনের গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন। গত বছর রাজ্যের যে ১২ জন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগদান করেন, তাঁদের মধ্যে এই দু’জনও ছিলেন। দুই বিধায়ককেই নিজের দলে স্বাগত জানিয়ে মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা বলেন, ‘‘আমাদের দলের শক্তি যে বাড়ছে, এই যোগদানেই তা প্রমাণিত। মেঘালয়ের জন্য আমাদের ভাল কাজ জারি থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

meghalaya TMC NPP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE