Advertisement
০২ মে ২০২৪
Derek O’Brien

TMC: ডেরেকের মিমে মোদী এ বার জেমস বন্ড ০০৭! জোড়া ০ প্রাপ্তি ৭ বছরের প্রধানমন্ত্রিত্বে

মিমে ‘ইঙ্গিতপূর্ণ ভাবে’ খুনের লাইসেন্সধারী ব্রিটিশ চরের সঙ্গে মোদীর তুলনা টানা হয়েছে বলে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন।

মোদীর সঙ্গে বন্ডের তুলনা ডেরেকের।

মোদীর সঙ্গে বন্ডের তুলনা ডেরেকের। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১৮:০৪
Share: Save:

বিজেপি-র দাবি, তিনিই ‘বিশ্বের জনপ্রিয়তম নেতা’। সেই নরেন্দ্র মোদীকে এ বার বিশ্বের জনপ্রিয়তম গুপ্তচর চরিত্র জেমস বন্ডের সঙ্গে তুলনা করল তৃণমূল।

রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও’ব্রায়েন মঙ্গলবার নেটমাধ্যমে পোস্ট করেছেন ব্রিটিশ গুপ্তচর সংস্থা এমআই-৬-এর ০০৭ নম্বর সদস্য বন্ডের সাজে মোদীর একটি মিম। তাতে লেখা, ‘ওরা আমাকে ০০৭ বলে। ০ উন্নয়ন, ০ আর্থিক বৃদ্ধি, ৭ বছরের আর্থিক ব্যবস্থাপনা।’

নেটমাধ্যমে ওই পোস্টে ডেরেকের বার্তা, মোদীর সাত বছরের প্রধানমন্ত্রিত্বে উন্নয়ন ও আর্থিক বৃদ্ধির নিরিখে দেশবাসীর প্রাপ্তির ঝুলি শূন্য। পাশাপাশি, সাদা-কালো ওই মিমের মাধ্যমে তৃণমূল নেতা ‘ইঙ্গিতপূর্ণ ভাবে’ সাহিত্যিক ইয়ান ফ্লেমিংয়ের গল্পের খুনের লাইসেন্সধারী ব্রিটিশ চরের সঙ্গে মোদীর তুলনা টেনেছেন বলে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন। যদিও দু’দশক আগের গুজরাত হিংসা থেকে সাম্প্রতিক লখিমপুর খেরির কৃষক হত্যা পর্যন্ত কোনও প্রসঙ্গেরই উল্লেখ করেননি ডেরেক। বিজেপি-র তরফে এ বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE