Advertisement
১৬ জুন ২০২৪
Abhishek Bnaerjee

Tripura: খুনের উদ্দেশ্যেই হামলা অভিষেকের গাড়িতে, ত্রিপুরা পুলিশের ডিজি-কে চিঠি তৃণমূলের

ত্রিপুরা তৃণমূলের তরফে চিঠিটি লিখেছেন প্রকাশচন্দ্র দাস। অভিষেকের ত্রিপুরা সফরের ঠিক আগেই তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন।

এ ভাবেই ত্রিপুরায় হামলা হয় অভিষেকের গাড়িতে।

এ ভাবেই ত্রিপুরায় হামলা হয় অভিষেকের গাড়িতে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ১৭:২৬
Share: Save:

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খুনের উদ্দেশ্যেই উদয়পুরে তাঁর গাড়িতে হামলা চালিয়েছিল বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। ত্রিপুরা পুলিশের ডিজি-কে লেখা চিঠিতে এই অভিযোগ তুলেছে তৃণমূল। ওই হামলার পিছনে বিজেপি পরিচালিত রাজ্য সরকার এবং দুষ্কৃতীদের ‘অশুভ আঁতাত’কেও দায়ী করা হয়েছে তৃণমূলের তরফে।

ত্রিপুরা তৃণমূলের তরফে চিঠিটি লিখেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী প্রকাশচন্দ্র দাস। গত সপ্তাহে, অভিষেকের ত্রিপুরা সফরের ঠিক আগেই তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন।

গত সোমবার রাজধানী আগরতলা থেকে গোমতী জেলার উদয়পুরের ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। মাতাবাড়ি এলাকায় তাঁর গাড়িতে বিজেপি-র পতাকাধারী কিছু ব্যক্তি হামলা চালিয়েছিল।

ত্রিপুরা পুলিশের ডিজি ভি এস যাদবকে লেখা চিঠিতে প্রকাশ লিখেছেন, ‘রাস্তার দু’ধারে বিজেপি-র পতাকা নিয়ে দুষ্কৃতীরা জড়ো হয়েছিল। তাদের হাতে ছিল লাঠি এবং রড। যে ভাবে তারা অভিষেক এবং তাঁর সঙ্গী অজিত কুমার পালের গাড়িতে হামলা চালিয়েছিল তাতে স্পষ্ট, খুনের উদ্দেশ্য ছিল তাদের’।

অভিষেকের মতো জেড-প্লাস নিরাপত্তাপ্রাপ্তের জন্য ত্রিপুরা সরকারের তরফে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি বলেও অভিযোগ করা হয়েছে চিঠিতে। ইতিমধ্যেই ওই হামলার ঘটনা নিয়ে পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়েছে জানিয়ে দোষীদের গ্রেফতার ও তদন্তের মাধ্যমে ‘ষড়যন্ত্র’ প্রকাশ্যে আনার দাবিও তুলেছে ত্রিপুরা তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE