Advertisement
০১ অক্টোবর ২০২২
TMC

Netaji Statue: নেতাজির মূর্তি বসেনি, তোপ তৃণমূলের

২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ‘হলোগ্রাম’ মূর্তির উদ্বোধন করে তাঁকে প্রেরণা হিসেবে তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এখনও বসানো হয়নি নেতাজীর ব্রোঞ্জের মূর্তি।

এখনও বসানো হয়নি নেতাজীর ব্রোঞ্জের মূর্তি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ০৬:৩৬
Share: Save:

চলতি বছরে নেতাজির জন্মদিনে ইন্ডিয়া গেটে সাড়ম্বরে বসানো হয়েছিল তাঁর হলোগ্রাম। আর তার দু’দিন আগে টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘‘স্বাধীনতা দিবসে হলোগ্রাম সরিয়ে সুভাষচন্দ্র বসুর ব্রোঞ্জ মূর্তি বসানো হবে।’’

স্বাধীনতা দিবসে রাজধানী দেখল সেই হলোগ্রামও নেই, ব্রোঞ্জের মূর্তিও বসেনি! গোটা বিষয়টি নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে তৃণমূল কংগ্রেসের দাবি, দেশবাসীকে ঠকানোর জন্য অবিলম্বে ক্ষমা চাওয়া হোক। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ‘হলোগ্রাম’ মূর্তির উদ্বোধন করে তাঁকে প্রেরণা হিসেবে তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পরেই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ওই হলোগ্রাম উধাও হয়ে যায়। সরকারের পক্ষ থেকে কিছু যান্ত্রিক ত্রুটির কথাও বলা হয়। তৃণমূল প্রতিবাদে ইন্ডিয়া গেটে বিক্ষোভ প্রদর্শন করে।

আজ তৃণমূলের জাতীয় মুখপাত্র সুখেন্দুশেখর রায় বলেন, “গত কাল স্বাধীনতা দিবস গেল, নেতাজির মূর্তি বসল না। অথচ প্রধানমন্ত্রী ২১ জুন টুইট করে সেই প্রতিশ্রুতি দিয়েছিলেন। নেতাজিকে নিয়েও জুমলা করছে এই মোদী সরকার। বিশ্বের কোনও দেশ তাদের জাতীয় বীরকে নিয়ে এমন ধাপ্পাবাজি করে না। অবিলম্বে বিজেপি সরকার মানুষের কাছে ক্ষমা চাক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.