Advertisement
০২ মে ২০২৪
Saket Gokhale

‘মাথানত করা ডিএনএ-তে নেই’, মমতা, অভিষেককে ধন্যবাদ জানিয়ে টুইটারে ফিরলেন সাকেত

গত বছরের ২৯ ডিসেম্বর দিল্লি থেকে একটি আর্থিক তছরুপের মামলায় সাকেতকে গ্রেফতার করে গুজরাত পুলিশ। গত ১৭ এপ্রিল তাঁকে জামিন দেয় সুপ্রিম কোর্ট।

file image

টুইটারে মমতা, অভিষেককে ধন্যবাদ তৃণমূল মুখপাত্র সাকেতের। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২০:১৫
Share: Save:

ইডির মামলায় তাঁকে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। অতঃপর টুইটারেও ফিরলেন তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে। দীর্ঘদিন বাদে নিজের পোস্টে তিনি ধন্যবাদ জানিয়েছেন তৃণমূলের সর্বময় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। লিখেছেন, ‘‘মাথানত করা আমাদের ডিএনএ-তে নেই।’’

গত বছরের ২৯ ডিসেম্বর দিল্লি থেকে একটি আর্থিক তছরুপের মামলায় সাকেতকে গ্রেফতার করে গুজরাত পুলিশ। গত ১৭ এপ্রিল তাঁকে জামিন দেয় সুপ্রিম কোর্ট। তার পর থেকেই জল্পনা ছিল, তথ্য জানার অধিকার আইনের সেনানী সাকেত কবে টুইটারে ফিরবেন। শেষ পর্যন্ত টুইটারেও ফিরলেন তিনি। আর ফিরেই দাবি করলেন, মমতা, অভিষেকের নেতৃত্বে যে দল তিনি করেন, ক্ষমতাসীনের কাছে মাথানত করা তার ডিএনএ-তে নেই। পাশাপাশি সাকেতের দাবি, ১৩০ দিন তাঁকে অন্যায় ভাবে জেলে আটকে রাখা হলেও তিনি বিজেপির অন্যায়ের বিরুদ্ধে একই ভাবে আওয়াজ তুলে যাবেন। তাঁর আরও অভিযোগ, জেলে থাকাকালীন তাঁর উপর চার বার হামলা হয়েছে কিন্তু তিনি পিছিয়ে যাননি।

একই সঙ্গে তাঁর কটাক্ষ, অনেকেই মনে করেছিলেন ‘ওয়াশিং মেশিন’ নেতাদের মতো তিনিও দুর্বল মানসিকতার পরিচয় দিয়ে আপসের পথে যাবেন। এ ছাড়াও বর্তমান মামলা নিয়েও নিজের মতামত লিখেছেন সাকেত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE