Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

অযোধ্যায় প্রধানমন্ত্রী মোদী। তৃণমূলে অর্জুন-সোমনাথ দ্বন্দ্ব মেটাতে বৈঠক। কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’। কোভিড পরিস্থিতি। শীত কেমন?

An Image Of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৫
Share: Save:

অযোধ্যায় প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে প্রস্তুত অযোধ্যা। আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা। আজ সেখানে বিমানবন্দর এবং রেল স্টেশন উদ্বোধন করার কথা মোদীর। রোড-শো এবং জনসভাও করার কথা তাঁর।

তৃণমূলে অর্জুন-সোমনাথ দ্বন্দ্ব মেটাতে বৈঠক

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ ও বিধায়ক সোমনাথ শ্যামের দ্বন্দ্ব গত কয়েক দিন ধরেই বেআব্রু হয়ে গিয়েছে। কোন্দল মেটাতে আসরে নেমেছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। আজ সেই কারণেই বৈঠকে বসছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তৃণমূল ভবনে ওই দুই নেতাকে নিয়ে বৈঠকে বসবেন সুব্রত। তাতে বরফ গলে কি না সেই খবরে নজর থাকবে।

কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’

আজ কলকাতার মেয়র ফিরহাদ হাকিম মিলিত হবেন 'টক টু মেয়র' কর্মসূচিতে। এই অনুষ্ঠানে কলকাতার নাগরিকেরা নানান অভিযোগ নিয়ে সরাসরি মেয়রকে ফোন করেন। এবং তা সমাধানযোগ্য হলে মেয়র তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন আধিকারিকদের। অনেক সময়ে দেখা যায়, আগে নির্দেশ দিলেও কাজ না হওয়ার নালিশ জানাচ্ছেন নাগরিকেরা। আজ এই খবরে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কোভিড পরিস্থিতি

শুক্রবার দেশে নতুন করে কোভিড আক্রান্ত ৭৯৮ জন। আগের ২৪ ঘণ্টায় দেশে কোভিডে মারা গিয়েছেন পাঁচ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪,০৯১ জন। আজ নজরে থাকবে দেশের কোভিড পরিস্থিতি।

শীত কেমন?

বছর শেষেও চেনা শীতের দেখা নেই রাজ্যে। তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিন তাপমাত্রার হেরফের হবে না। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামার সম্ভাবনা নেই। নতুন বছরে তাপমাত্রা কমতে পারে। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE