Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bombay Highcourt

Bombay High Court: যৌন আকাঙ্খা ছাড়া শিশুর গাল স্পর্শ যৌন অত্যাচার নয়, বলল আদালত

দোকানের ভিতরে এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ ছিল অভিযুক্তের বিরুদ্ধে। ২০২০ সালে ঠানে পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৩:২২
Share: Save:

যৌন আকাঙ্খা ছাড়া শিশুর গাল স্পর্শ করলে পস্কো আইনে তা যৌন অত্যাচার বলে বিবেচিত হবে না। সম্প্রতি জানিয়েছে বম্বে হাই কোর্ট। পস্কো আইনের বিভিন্ন ধারায় অভিযুক্ত ৪৬ বছরের এক ব্যক্তিকে জামিন দিতে গিয়ে এ কথা বলে আদালত।

অভিযুক্ত ব্যক্তি একটি মুরগির মাংসের দোকান চালান। মাংসের দোকানের ভিতরে একটি শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। ২০২০ সালের এই ঘটনায় ঠানে পুলিশ তাঁকে গ্রেফতার করে। তার পর থেকে জেলই ছিল তাঁর ঠিকানা।

ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি এক শিশুকন্যাকে গাল টিপে আদর করছেন, তা চোখে পড়ে এক মহিলার। সেই সময় অভিযুক্ত ব্যক্তির গায়ে জামা ছিল না। প্যান্ট খুলতেও তিনি উদ্যত হয়েছিলেন বলে অভিযোগ। বম্বে হাই কোর্ট বলে, শিশুর মা অভিযোগ দায়ের করেছিলেন। এবং তিনিই দেখেছিলেন যে মাংসের দোকানি তাঁর মেয়ের গাল স্পর্শ করেছে।

বিচারপতি জানান, প্রাথমিক তথ্য প্রমাণ থেকে পরিষ্কার হয় না, অভিযুক্ত ব্যক্তি যৌন আকাঙ্খা থেকেই ওই শিশুর গাল স্পর্শ করেছিলেন। তার পর পস্কো আইনের ধারা বিস্তারিত ব্যাখ্যা করে আদালত জানায়, কোনও ব্যক্তি কোনও শিশুর যোনি, পুরুষাঙ্গ, মলদ্বার কিংবা স্তন স্পর্শ করলে কিংবা তাঁকে ওই স্থান স্পর্শ করতে জোর করলে কিংবা অন্য কোনও ভাবে যৌন আকাঙ্খা প্রকাশ করলে তাকে পস্কো আইনের আওতায় যৌন অত্যাচার হিসেবে অভিহিত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombay Highcourt POSCO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE