Advertisement
০২ মে ২০২৪
Hanging Bridge

কর্নাটকে ঝুলন্ত সেতুতে গাড়ি নিয়ে উঠে পড়লেন পর্যটক, জোর করে নামিয়ে দিলেন স্থানীয়রাই

সেতুটি কর্নাটকের উত্তর কন্নড় জেলার ইয়েলাপুরা শহরের। সেতুটির নাম শিবপুরা হ্যাঙ্গিং ব্রিজ। কালি নদীর উপরে তৈরি করা হয়েছে এই সেতুটি।

ঝুলন্ত সেতু থেকে গাড়িসমেত নামিয়ে দেওয়া হচ্ছে পর্যটকদের। ছবি: টুইটার।

ঝুলন্ত সেতু থেকে গাড়িসমেত নামিয়ে দেওয়া হচ্ছে পর্যটকদের। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৭:৫৭
Share: Save:

গত রবিবারই গুজরাতের মাচ্ছু নদীর উপর ঝুলন্ত সেতু ছিঁড়ে পড়ে ১৩৫ জনের (সরকারি হিসাব অনুযায়ী) মৃত্যু হয়েছে। আহত বহু। সেই ঘটনা থেকেও যে শিক্ষা হয়নি, কর্নাটকের একটি ঘটনা তা দেখিয়ে দিল।

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, নদীর উপর পায়ে হাঁটা একটি ঝুলন্ত সেতুতে গাড়ি নিয়ে উঠে পড়েছেন এক পর্যটক। সরু ওই ঝুলন্ত সেতু পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু। পায়ে হাঁটার জন্য যে সেতু, সেই সেতুতে গাড়ি নিয়ে উঠে পড়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

মোরবীর ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, তাই আগেভাগেই ওই পর্যটককে গাড়ি নিয়ে সেতু থেকে নেমে যাওয়ার জন্য অনুরোধ করেন স্থানীয়রা। শুধু ওই গাড়িই নয়, তার পিছনে একদল লোককে হেঁটে আসতে দেখা গিয়েছে ভিডিয়োতে। স্থানীয়দের দাবি, পর্যটককে সেতু থেকে নেমে যাওয়ার জন্য বার বার বলা হলেও তিনি শুনতে চাননি। শেষমেশ স্থানীয় কয়েক জন পর্যটকের গাড়িটিকে পিছনের দিকে ঠেলে নিয়ে গিয়ে সেতু থেকে নামিয়ে দেন। স্থানীয়রা জানিয়েছেন, গাড়ি নিয়ে যে পর্যটকরা সেতুতে উঠে পড়ছিলেন, তাঁরা মহারাষ্ট্রের।

জানা গিয়েছে, সেতুটি কর্নাটকের উত্তর কন্নড় জেলার ইয়েলাপুরা শহরের। সেতুটির নাম শিবপুরা হ্যাঙ্গিং ব্রিজ। কালি নদীর উপরে তৈরি করা হয়েছে এই সেতুটি। সেতু থেকে ৫ কিলোমিটার দূরেই সাতোড়ি জলপ্রপাত। ফলে এই সেতু পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র।

ভিডিয়োটি ভাইরাল হতেই পুলিশের হাতে পৌঁছয়। পুলিশ জানিয়েছে, বিষয়টি তদন্ত করে দেখার পর মামলা রুজু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanging Bridge Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE