Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nitin Gadkari

Nitin Gadkari: ছবি তুলে দিলেই কড়কড়ে ৫০০ টাকা! নতুন ট্র্যাফিক আইন আনছেন গডকড়ী

কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী জানান, নাগপুরে তাঁর আবাসনে মাত্র ১২টি গাড়ির জায়গা আছে। তা বলে তিনি কখনও রাস্তায় গাড়ি রাখেন না।

নতুন ট্র্যাফিক আইন আনার কথা জানালেন পরিবহণ মন্ত্রী।

নতুন ট্র্যাফিক আইন আনার কথা জানালেন পরিবহণ মন্ত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১১:০৫
Share: Save:

এ বার জরিমানা দেওয়া নয়, ট্র্যাফিক আইন মানলে ‘পুরস্কার’ও পেতে পারেন। তাও আবার কড়কড়ে ৫০০ টাকা। নতুন ট্র্যাফিক আইন আনতে চলেছে কেন্দ্র। এমনই ঘোষণা করলেন কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী। ভুল জায়গায় গাড়ি রাখার ছবি তুলে ট্র্যাফিক পুলিশকে দিলে ওই ব্যক্তি ৫০০ টাকা পুরস্কার পাবেন। এমনই পরিকল্পনা রয়েছে পরিবহণ মন্ত্রকের। বৃহস্পতিবার এই ঘোষণা করেন গডকড়ী। তাঁর কথায়, ‘‘বেআইনি ভাবে গাড়ি রাখলে ১০০ টাকা জরিমানা করা হয়। আর সেই ভুল ‘পার্কিং’-এর ছবি তুলে ট্র্যাফিক পুলিশকে সাহায্য করলে উক্ত ব্যক্তিকে ৫০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

গডকড়ীর কথায়, ‘‘ভুল জায়গায় গাড়ি রাখার ব্যাপারটা খুব খারাপ জিনিস। দেশের নগরাঞ্চলে গাড়ির সংখ্যা বাড়ছে। কখনও কখনও একই পরিবারের সব সদস্যেরই একটি করে গাড়ি থাকে। কিন্তু সমস্যা দেখা যায় পার্কিংয়ে।’’ মন্ত্রীর আরও সংযোজন, ‘‘আমি যেখানে থাকি, সেই নাগপুরের আবাসনে মাত্র ১২টি গাড়ি রাখার জায়গা রয়েছে। কিন্তু আমি নিজে কখনও রাস্তা আটকে গাড়ি রাখি না।’’তবে মন্ত্রীর এই ঘোষণা আইনত পাশ হয়েছে কি না, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitin Gadkari Traffic Traffic Law car parking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE