Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিধিভঙ্গের অভিযোগ, কঙ্গনার টুইট সরিয়ে দিয়ে বার্তা দিল টুইটার

বৃহস্পতিবার সকাল থেকেই বিতর্কের কেন্দ্রে ছিলেন কঙ্গনা। তাপসী পান্নুকে কটূক্তি করেছেন। কৃষক আন্দোলন নিয়ে ভারতীয় বিনোদন জগতের ‘উদারপন্থী’দের

সংবাদসংস্থা
নয়াদিল্লি ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৯
কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউতের করা টুইট সরিয়ে দিল টুইটার। দেশের কৃষক আন্দোলন নিয়ে আন্তর্জাতিক তারকা বনাম ভারতীয় তারকাদের তরজায় গত কয়েকদিন ধরেই একের পর এক মন্তব্য করে বিতর্ক উস্কে দিচ্ছিলেন কঙ্গনা। আন্তর্জাতিক তারকা রিহানাকে আক্রমণ করে তাঁর টুইট হইচই ফেলে গোটা দেশে। এরই মধ্যে বৃহস্পতিবার সকালে কঙ্গনার করা দু’টি টুইট সরিয়ে দিল টুইটার। কারণ হিসাবে টুইটার জানিয়েছ, কঙ্গনা তাঁর টুইটে ওই সংস্থা বিধিভঙ্গ করেছেন।

কী টুইট করেছিলেন কঙ্গনা, কী ভাবেই বা বিধি ভেঙেছেন, তা আপাতত স্পষ্ট নয়। কঙ্গনার টুইটার অ্যাকাউন্টে শুধু দেখা যাচ্ছে টুইটারের দু’টি নোটিস। তারা জানিয়েছে, ‘এই টুইট এখন আর দেখা যাবে না। কারণ এতে টুইটারের বিধিভঙ্গ হয়েছে’।

বৃহস্পতিবার সকাল থেকেই বিতর্কের কেন্দ্রে ছিলেন কঙ্গনা। বলিউড অভিনেত্রী তাপসী পান্নুকে কটূক্তি করেছেন। কৃষক আন্দোলন নিয়ে সরব হয়েছেন ভারতীয় বিনোদন জগতের যে উদারপন্থীরা তাঁদেরও সমালোচনা করেছেন। কৃষক আন্দোলন নিয়ে আমেরিকা যে ভারত সরকারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, সে কথা জানিয়ে ব্যঙ্গ করেছেন বলিউডের উদারপন্থীদের। লিখেছেন, ‘তা হলে উদারবাদের জনক আমেরিকাও তোমাদের ছেড়ে পালাল’। এর পরই কঙ্গনার করা দু’টি টুইট বিধিভঙ্গের অভিযোগে সরিয়ে দেয় টুইটার। যদিও ওই দু’টি টুইটে কঙ্গনা কী লিখেছিলেন, তা স্পষ্ট নয়।

Advertisement
টুইট সরিয়ে ফেলার পর কঙ্গনার অ্যাকাউন্টে টুইটারের নোটিস।

টুইট সরিয়ে ফেলার পর কঙ্গনার অ্যাকাউন্টে টুইটারের নোটিস।


এর আগে বুধবার রাতে পঞ্জাবের তারকা দিলজিৎ দোসঞ্জের সঙ্গে টুইট যুদ্ধে জড়ান কঙ্গনা। দেশের কৃষক আন্দোলনের সমর্থনে কথা বলা আন্তর্জাতিক তারকা রিহানাকে সমাজমাধ্যমে একটি গান নিবেদন করেছিলেন দিলজিৎ। তাই নিয়েই দিলজিৎতে আক্রমণ করেন কঙ্গনা। কঙ্গনা লিখেছিলেন, ‘এই বাজারেও দু’পয়সা রোজগার করতে নেমে পড়েছে এরা। এই ভিডিয়ো কবে বানালে দিলজিৎ? ভিডিয়ো তৈরি আর তার ঘোষণার প্রস্তুতি নিতে মাস খানেক তো লেগেইছে নিশ্চয়ই! তুমি কি আমাদের বিশ্বাস করাতে চাইছ, এটা তুমি এখনই বানালে! এসব দেখে হাসি পাচ্ছে আমার’।

এর আগেও কৃষক আন্দোলন নিয়ে দিলজিতের সঙ্গে টুইটারে বেশ কয়েকবার ঠোকাঠুকি হয়েছে কঙ্গনার। বুধবারের আক্রমণে বিরক্ত দিলজিৎ জানিয়েছেন, এরপর থেকে আর কঙ্গনার কথার জবাব দেবেন না তিনি। কারণ এতে কঙ্গনারই লাভ হয়। যেচে টুইট বিতর্ক করতে ভালবাসেন তিনি। তবে কঙ্গনাকে শেষবারের মতো জবাব দিয়ে গিয়েছেন দিলজিৎ। টুইটে কঙ্গনাকেই ‘দু’পয়সা’র অভিনেত্রী বলে সম্বোধন করে দিলজিৎ লেখেন, ‘তোমার কাজ নিয়ে আমাকে বলতে এসো না। তবে আমার গান বানাতে ৩০ মিনিট লাগে। তোমাকে নিয়েও গান বানাতে পারতাম। কিন্তু, সেটা করতে আমার দু’মিনিট লাগবে বলে বানাই না’।

প্রসঙ্গত, এর আগেও বিতর্কিত টুইটের জন্য কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করেছিল টুইটার।

আরও পড়ুন

Advertisement