Advertisement
১১ মে ২০২৪
kashmir

কাশ্মীরে আবারও জঙ্গিদের নিশানায় পরিযায়ী শ্রমিকেরা, পুলওয়ামায় গুলিতে জখম বিহার থেকে আসা দু’জন

২০১৯ সালের অক্টোবর থেকে জম্মু-কাশ্মীরে বার বার আক্রান্ত হয়েছেন পরিযায়ী শ্রমিকেরা। গত মাসেই কাশ্মীরের বান্দিপোরায় এক পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা।

রাতনিপোরায় দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা।

রাতনিপোরায় দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। —প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২২:১০
Share: Save:

জম্মু-কাশ্মীরে আবারও জঙ্গিদের নিশানায় পরিযায়ী শ্রমিকেরা। শনিবার পুলওয়ামার খারপোরা রাতনিপোরায় দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। জানা গিয়েছে, ওই শ্রমিকদের বাড়ি বিহারে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দু’জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের অবস্থা স্থিতিশীল। আহতদের নাম শামসাদ এবং ফয়জান কাসরি। তাঁদের লক্ষ্য করে গুলি চালিয়ে পালিয়ে যায় জঙ্গিরা। এলাকায় তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা। এখনও ধরা পড়েনি হামলাকারীরা। কোনও জঙ্গি সংগঠন এখনও এই ঘটনার দায় স্বীকার করেনি।

২০১৯ সালের অক্টোবর থেকে জম্মু-কাশ্মীরে বার বার আক্রান্ত হয়েছেন পরিযায়ী শ্রমিকেরা। গত মাসেই কাশ্মীরের বান্দিপোরায় এক পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে মারা যান তিনি। ওই শ্রমিকও বিহার থেকে এসেছিলেন।

গত জুনে কাশ্মীরের বদগামে দু’জন পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এক জন মারা গিয়েছিলেন। তার কয়েক ঘণ্টা আগে কুলগামে একটি ব্যাঙ্কে ঢুকে ম্যানেজারকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন তিনি। ওই ম্যানেজার রাজস্থানের বাসিন্দা। দিন কয়েক আগেই বদলি হয়ে কুলগাম এসেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Migrant Workers Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE