×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

বিহারে দুই ছাত্রের দেহ উদ্ধার, গণপ্রহারে নিহত অধ্যক্ষ

সংবাদ সংস্থা
২৮ জুন ২০১৫ ১৯:৩১
স্কুল চত্বরে জ্বালিয়ে দেওয়া হয়েছে গাড়ি।ছবি: পিটিআই।

স্কুল চত্বরে জ্বালিয়ে দেওয়া হয়েছে গাড়ি।ছবি: পিটিআই।

স্কুলের কাছে একটি জলাশয় থেকে দুই পড়ুয়ার মৃতদেহ উদ্ধারের পর অধ্যক্ষকে পিটিয়ে খুন করল উত্তেজিত জনতা। রবিবার দুপুরে বিহারের নালন্দায় ঘটনাটি ঘটে।

পুলিশ জানিয়েছে, মৃত দুই ছাত্রের নাম রবি কুমার ও সাগর কুমার। ওই দু’জনেই নালন্দার একটি অভিজাত আবাসিক স্কুলের ছাত্র। দিনকয়েক আগে তারা দু’জনে স্কুল কর্তৃপক্ষকে কিছু না জানিয়েই চলে গিয়েছিল। তার পর থেকে তাদের খোঁজ চলছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্কুলের কাছে নীরপুর গ্রামের একটি জলাশয়ে এ দিন তাদের দেহ ভেসে ওঠে। খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই উত্তেজিত জনতা স্কুল চত্বরে ভিড় জমাতে শুরু করে। মৃতদেহ আটকে রাখে তাঁরা। স্কুলের ভিতর থেকে রান্নার গ্যাস সিলিন্ডার নিয়ে একটি গাড়িতে আগুন লাগিয়ে দেন স্থানীয়রা। ভাঙচুর চালানো হয় দু’টি ঘরেও।

Advertisement

পরিস্থিতি সামাল দিতে স্কুলের অধ্যক্ষ দেবেন্দ্র প্রসাদ বাইরে আসেন। কিন্তু উত্তেজিত জনতা তাঁর কোনও কথায় কান দেয়নি বলে অভিযোগ। উপরন্তু গাফিলতির অভিযোগে তাঁকে মাটিতে ফেলে লাঠি দিয়ে বেধড়ক মারতে থাকে। জনতার রোষে ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে তাদেরকে লক্ষ্য করেও ইট ছোড়া হয় বলে অভিযোগ। গোটা ঘটনায় স্কুলের গাফিলতি রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement