Advertisement
০২ মে ২০২৪
Uddhav Thackeray

উদ্ধবকে আমন্ত্রণপত্র স্পিড পোস্টে, সরব সঞ্জয়

উদ্ধবকে স্পিড পোস্টে আমন্ত্রণ জানানোয় প্রয়াত বালাসাহেব ঠাকরেকে অপমান করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন উদ্ধবপন্থীরা।

Uddhav Thackeray

উদ্ধব ঠাকরে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ০৬:২০
Share: Save:

একেবারে শেষ মুহূর্তে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা(ইউবিটি)-র প্রধান উদ্ধব ঠাকরেকে স্পিড পোস্টে পাঠানো হল অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র। এ ভাবে আমন্ত্রণকে ‘অপমানজনক’ হিসেবেই দেখছেন উদ্ধবের অনুগামীরা। সাংসদ সঞ্জয় রাউতের বক্তব্য, বালাসাহেব ঠাকরের পরিবারকে ছোট করা হয়েছে। মহারাষ্ট্রের মন্ত্রী উদয় সামন্তের পাল্টা, আমন্ত্রণপত্র যাতে দ্রুত পৌঁছয়, তাই স্পিড পোস্ট করা হয়েছে।

উদ্ধবকে স্পিড পোস্টে আমন্ত্রণ জানানোয় প্রয়াত বালাসাহেব ঠাকরেকে অপমান করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন উদ্ধবপন্থীরা। রাউতের কথায়, “আপনারা (মোদী সরকার) রামের ভজনা করছেন আর রাবনের মতো আচরণ করছেন। ভগবান রাম আপনাদের অভিশাপ দেবেন। সমস্ত চিত্রতারকাদের আমন্ত্রণ জানানো হয়েছে কিন্তু এই আন্দোলনের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে যুক্ত ঠাকরে পরিবারের সঙ্গে এমন ব্যবহার করা হল।” প্রসঙ্গত উদ্ধব আগামিকাল থেকে দু’দিনের সফরে নাসিকে থাকবেন। তিনি সেখানে কালারাম মন্দিরে পুজো করবেন। আগামিকালই গোদাবরী নদীর ধারে রামের আরতি করবেন। মঙ্গলবার গোটা দিনব্যাপী দলীয় সম্মেলন।

ঘটনা হল, বাবরি মসজিদ ধ্বংস থেকে শুরু করে রামমন্দির তীর্থক্ষেত্র ট্রাস্ট গঠন— সবেতেই সক্রিয় ভূমিকা ছিল শিবসেনার। প্রয়াত বাল ঠাকরে রামমন্দির আন্দোলন এবং বাবরি মসজিদ ধ্বংসে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন। এর আগেই সঞ্জয় রামমন্দির উদ্বোধন নিয়ে বিজেপিকে তোপ দেগে বলেন, ‘‘রাষ্ট্রীয় অনুষ্ঠান নয়, বিজেপির অনুষ্ঠান।…আমি মনে করি ভগবান রামকে অপহরণ করা হয়েছে। যাঁরা ভগবান রামের নামে রাজনীতি করেন, তাঁরা ভগবানের সঙ্গে কোনও সম্পর্ক রাখেন না। এ সবই শুধু রাজনীতির জন্য।” সঞ্জয়ের এই মন্তব্যকে উড়িয়ে শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের প্রধান আচার্য্য সত্যেন্দ্র দাস পাল্টা দাবি করেন, ‘‘শিবসেনাই আসলে রামের নামে নির্বাচনে লড়েছে। অপর পক্ষে ভগবানের উপর বিশ্বাস রেখেছিল যাঁরা, তাঁরাই ক্ষমতায় এসেছে। আজেবাজে কথা বলেছেন উনি। রামকে অসম্মান করছেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uddhav Thackeray Shiv Sena Ayodhya Ram Mandir BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE