Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Budget 2022

Budget 2022-23: করোনা বিপর্যয়ের আবহে উন্নয়নের সূচনা, নির্মলার বাজেটকে স্বাগত জানালেন মোদী

এ বারের কেন্দ্রীয় বাজেট জাতীয় অর্থনীতিকে শক্তিশালী করবে এবং বিনিয়োগ ও পরিকাঠামো উন্নয়নের সহায়ক হবে বলেও দাবি করেছেন প্রধানমন্ত্রী।

লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০০
Share: Save:

অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাজেট প্রস্তাবকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার তিনি বলেন, ‘‘এই বাজেট সকলেই উপকৃত হবেন। বিশেষত, সমাজের দরিদ্র এবং অনগ্রসর অংশের মানুষেরা।’’ এ বারের বাজেটকে ‘জনমুখী এবং প্রগতিশীল’ বলে নির্মলা এবং তাঁর ‘টিম’কে ধন্যবাদ জানান মোদী।

এ বারের কেন্দ্রীয় বাজেট জাতীয় অর্থনীতিকে শক্তিশালী করবে এবং বিনিয়োগ ও পরিকাঠামো উন্নয়নের সহায়ক হবে বলেও দাবি সংসদে করেছেন প্রধানমন্ত্রী। কোভিড পরিস্থিতিতে কেন্দ্রীয় বাজেট সম্পর্কে তাঁর ব্যাখ্যা, ‘‘এই বাজেট শতকের ভয়াবহতম বিপর্যয়ের আবহে নতুন উন্নয়নের সূচনা।’’ প্রধানমন্ত্রী জানিয়েছেন, বুধবার কেন্দ্রীয় বাজেট সম্পর্কে বিস্তারিত প্রতিক্রিয়া জানাবেন তিনি।

মঙ্গলবার বাজেট প্রস্তাব পেশ করে নির্মলা জানান, চলতি অর্থবর্ষে আর্থিক বৃদ্ধির হার ৯.২৭ শতাংশ হতে পারে। অতিমারি পরিস্থিতিতে যা যথেষ্ট আশাপ্রদ বলে মনে করছে কেন্দ্র। বাজেটে ‘ক্যাপিটাল এক্সপেন্ডিচার’ খাতে অর্থবরাদ্দ বাড়ানো হয়েছে। যার অধিকাংশই খরচ হবে রাস্তা, সেতু-সহ নানা পরিকাঠামো নির্মাণের জন্য। মোদীর দাবি, অর্থনীতির ভিত্তি মজবুত করার পাশাপাশি, বাজেটে বাড়বে কর্মসংস্থানের সুযোগও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.