Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

Yogi on UP: উত্তরপ্রদেশ প্রথম সারিতে, দাবি যোগীর

বারবার প্রশ্নের মুখে পড়েছে যোগী-রাজ্যের আইন-শৃঙ্খলা। কিন্তু যোগীর দাবি, কড়া হাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সামলেছে তাঁর পুলিশ।

ফাইল চিত্র

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৮:১০
Share: Save:

হাথরসে ধর্ষণ-খুন থেকে কোভিড মোকাবিলা, সর্বত্র ব্যর্থতার অভিযোগ। কিন্তু বিধানসভা ভোটের আগে সরকারের রিপোর্ট কার্ড প্রকাশ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করলেন, সম্পূর্ণ বদলে গিয়েছে রাজ্য। ২০১৭ সাল থেকে কোনও গোষ্ঠী সংঘর্ষ হয়নি। মাফিয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়েছে। সরকারি কল্যাণ প্রকল্প, ব্যবসা করার সুবিধে ও কোভিড অতিমারির মোকাবিলায় উত্তরপ্রদেশ প্রথম সারিতে রয়েছে।

যোগীর দাবি, ৮৬ লক্ষ কৃষকের ৩৬ হাজার কোটি টাকা ঋণ মকুব করেছে তাঁর সরকার। ১.৪৪ লক্ষ কোটি টাকা দেওয়া হয়েছে আখ চাষিদের। বিনা মূল্যে রেশন দেওয়া হয়েছে ১৫ কোটি বাসিন্দাকে।

হাথরসের মতো ঘটনায় বারবার প্রশ্নের মুখে পড়েছে যোগী-রাজ্যের আইন-শৃঙ্খলা। কিন্তু যোগীর দাবি, কড়া হাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সামলেছে তাঁর পুলিশ। ১৫০ জন অপরাধী পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে। ৬৩০ জনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। গুন্ডা আইনে মামলা দায়ের হয়েছে ৪৪ হাজারের বেশি ব্যক্তির বিরুদ্ধে। লখনউয়ে কাজ শুরু হয়েছে পুলিশ ফরেন্সিক বিশ্ববিদ্যালয়ের। কোভিড অতিমারির মোকাবিলা নিয়েও কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে যোগীকে। তাঁর দাবি, সবচেয়ে বেশি কোভিড পরীক্ষা ও টিকাকরণ হয়েছে উত্তরপ্রদেশে। যোগীর দাবি, বিরোধীরা ক্ষমতায় থাকার সময়ে কেবল সরকারি বাংলো ভেঙে নিজেদের জন্য অট্টালিকা তৈরিতে ব্যস্ত ছিলেন। টাকার বিনিময়ে তাসের ঘরের মতো বদল করা হত আমলাতন্ত্রে। উত্তরপ্রদেশকে উন্নয়নে প্রতিবন্ধকতা বলে মনে করা হত। অযোধ্যার মতো ধর্মস্থানকে তাঁরা কেবল সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি দিয়ে দেখেছেন। বিরোধী এসপি, বিএসপি ও কংরগ্রেসের দাবি, যোগী ডাহা মিথ্যে বলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Uttar Pradesh BJP Hathras
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE