Advertisement
০২ মে ২০২৪
India Maldives Row

মলদ্বীপ ভ্রমণ বাতিল করলেই একটি বিশেষ খাবার বিনামূল্যে মিলবে! ঘোষণা রেস্তরাঁর

উত্তরপ্রদেশের একটি রেস্তরাঁয় মলদ্বীপ ভ্রমণ বাতিল করলে একটি খাবার বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ওই রেস্তরাঁর অন্যতম সেরা খাবারটি বিনামূল্যে মিলবে।

UP Restaurant declares free food for cancellation of Maldives booking

মলদ্বীপ ভ্রমণ বাতিলের আহ্বান জানানো হয়েছে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১০:৩৪
Share: Save:

মলদ্বীপ ভ্রমণ বাতিল করলেই মিলবে বিনামূল্যে খাবার! এমনই ঘোষণা করেছে উত্তরপ্রদেশের এক রেস্তরাঁ। বিনামূল্যে খাবারের জন্য দু’টি শর্ত রেখেছে তারা। মলদ্বীপ ভ্রমণ বাতিল করার উপযুক্ত প্রমাণ দেখাতে হবে। এ ছাড়াও বিনামূল্যে খাবার পাওয়া যাবে লক্ষদ্বীপ ভ্রমণের টিকিট দেখালেও।

মলদ্বীপ বিতর্কের মাঝে ভারতীয় সমাজমাধ্যমে নতুন ট্রেন্ড শুরু হয়েছে ‘বয়কট মলদ্বীপ’। নেটাগরিক থেকে শুরু করে বলিউড তারকা, অনেকেই মলদ্বীপ ভ্রমণ বাতিল করার আহ্বান জানিয়েছেন। পরিবর্তে ভারতের লক্ষদ্বীপে পর্যটকের ভিড় বাড়তে শুরু করেছে। লক্ষদ্বীপের টিকিটের চাহিদা গত কয়েক দিনে বিপুল বৃদ্ধি পেয়েছে। এই বিতর্কের আবহেই নয়ডার একটি রেস্তরাঁ জানাল, মলদ্বীপ ভ্রমণ বাতিল বা লক্ষদ্বীপ ভ্রমণের টিকিট দেখালে তারা বিনামূল্যে একটি খাবার খাওয়াবে।

কী সেই খাবার? ওই রেস্তরাঁর বিখ্যাত ‘স্পেশাল ছোলে বাটুরে’ খাওয়ানো হবে পর্যটকদের, তেমনটাই জানিয়েছেন কর্তৃপক্ষ। তাঁদের বক্তব্য, এই অফারের মাধ্যমে তাঁরা লক্ষদ্বীপে পর্যটন শিল্পের প্রসার ঘটাচ্ছেন। খাদ্যরসিক এবং পর্যটকদের মধ্যেও এই উদ্যোগ যথেষ্ট সাড়া ফেলেছে বলে দাবি রেস্তরাঁ কর্তৃপক্ষের। চলতি মাসের শেষ পর্যন্ত এই অফার চলবে রেস্তরাঁটিতে।

কিছু দিন আগে লক্ষদ্বীপ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তাঁর কিছু ছবি নিয়ে মলদ্বীপের তিন মন্ত্রী সমাজমাধ্যমে ঠাট্টা করেন, যা নিয়ে বিতর্কের সূত্রপাত। মলদ্বীপের মন্ত্রীদের বিরুদ্ধে ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগ ওঠে। তাঁদের সাসপেন্ডও করে মলদ্বীপ সরকার। এর পরেও বিতর্ক থামেনি। সমাজমাধ্যমে মলদ্বীপ বয়কটের ডাক দেওয়া হয়। মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু চিন সফর থেকে ফিরে হুঁশিয়ারির সুরে জানান, আগামী ১৫ মার্চের মধ্যে মলদ্বীপ থেকে সেনা সরিয়ে নিতে হবে ভারতকে। যার ফলে পরিস্থিতি আরও জটিল হয়ে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE