Advertisement
১৯ মে ২০২৪
Ashish Mishra

আশিসের জামিনের বিরোধিতায় যোগী সরকার

সরকারের দাবি, লখিমপুর-খেরির ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। এর সঙ্গে জড়িত কারও ছাড়া পাওয়া উচিত নয়।

আশিস মিশ্র।

আশিস মিশ্র। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ০৮:২৪
Share: Save:

লখিমপুর-খেরি কৃষক হত্যার ঘটনায় অভিযুক্ত মন্ত্রিপুত্র আশিস মিশ্রের জামিনের বিরোধিতা করল উত্তরপ্রদেশ সরকার। সরকারের দাবি, লখিমপুর-খেরির ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। এর সঙ্গে জড়িত কারও ছাড়া পাওয়া উচিত নয়। উত্তরপ্রদেশ সরকারের অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল গরিমা প্রসাদ শীর্ষ আদালতে আশিসের জামিনের তীব্র বিরোধিতা করেন। গরিমা জানান, লখিমপুরের ঘটনা মর্মস্পর্শী ও ন্যক্কারজনক। আশিসকে জামিন দিলে সমাজে ভুল বার্তা পৌঁছবে।

একই সুর শোনা গেল প্রবীণ আইনজীবী দুষ্মন্ত দাভের কথাতেও। তিনি জানান, লখিমপুরের ঘটনা আদতে একটি ঠান্ডা মাথার খুনের চক্রান্ত। চার্জশিটে দেখলেই সেই সত্যিটা বোঝা যাবে। ক্ষমতাশালী ব্যক্তির ছেলে হওয়ার সুবিধা নিতে চাইছেন অভিযুক্ত। জামিন মামলাটির শুনানি চলছে সুপ্রিম কোর্টের দুই বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি জে কে মাহেশ্বরীর বেঞ্চে। এর আগে ইলাহাবাদ হাই কোর্ট আশিসের জামিনের আবেদন নাকচ করে দিয়েছিল। হাই কোর্টের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেন আশিস। গত ২০২১ সালে ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিসের গাড়ির ধাক্কায় প্রাণ যায় চার কৃষকের। পরে মৃত্যু হয় আরও চার জনের। উত্তরপ্রদেশ পুলিশের বিশেষ তদন্ত দলের দাবি, ঘটনাটি পূর্ব পরিকল্পিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashish Mishra Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE