Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lakhimpur Kheri

Lakhimpur Kheri: লখিমপুর-কাণ্ড: মন্ত্রী-পুত্রকে সঙ্গে নিয়ে ঘটনা পুনর্নির্মাণ করল উত্তরপ্রদেশ পুলিশ

আশিস মিশ্রের দাবি, ওই সময় ঘটনাস্থলে ছিলেন না তিনি। ছিলেন অকুস্থল থেকে দু’কিলোমিটার দূরে গ্রামে বাড়িতে।

মন্ত্রী-পুত্র আশিসকে সঙ্গে নিয়ে ঘটনা পুনর্নির্মাণ করল উত্তরপ্রদেশ পুলিশ

মন্ত্রী-পুত্র আশিসকে সঙ্গে নিয়ে ঘটনা পুনর্নির্মাণ করল উত্তরপ্রদেশ পুলিশ ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১৭:২৪
Share: Save:

লখিমপুর খেরি-কাণ্ডের পুনর্নির্মাণে নামল উত্তরপ্রদেশ পুলিশ। বৃহস্পতিবার ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়েছে মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসকে। সঙ্গে নিয়ে যাওয়া হয়েছে আশিসের বন্ধু তথা আর এক অভিযুক্ত অঙ্কিত দাসকে।
চলতি মাসের শুরুতে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যুর ঘটনায় উত্তাল গোটা দেশ। প্রায় এক বছর ধরে দিল্লি-পঞ্জাব সীমানায় চলতে থাকা কৃষক-বিক্ষোভের মধ্যে লখিমপুরের কৃষক-মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের নাম জড়িয়ে যাওয়ায় বিষয়টি অন্য মাত্রা পেয়েছে। যদিও আশিসের দাবি, ওই সময় ঘটনাস্থলে ছিলেন না তিনি। ছিলেন অকুস্থল থেকে দু’কিলোমিটার দূরে গ্রামে বাড়িতে।

ঘটনার পর আশিসের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হওয়া সত্ত্বেও তাঁর গ্রেফতার না-হওয়া নিয়ে অনেক প্রশ্নই উঠেছিল। তার পরই আসরে নেমে লখিমপুরের ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে সুপ্রিম কোর্ট। বিভিন্ন মহল থেকে রাজনৈতিক চাপ বাড়তে থাকায় শেষমেশ গ্রেফতার হন আশিস। বৃহস্পতিবারই তাঁর পুলিশি হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। আর এই দিনই তাঁকে ঘটনাস্থলে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করল উত্তরপ্রদেশ পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri UP Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE