Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

৯৪ হাজার টাকার আইফোন অর্ডার করে হাতে কী পেলেন দেখুন বেঙ্গালুরুর ইঞ্জিনিয়ার

ভাল করে খুঁটিয়ে দেখে বুঝতে পারেন একটি নকল ফোন,যাতে আইফোনের ক্যামেরার মতো দেখতে একটি স্টিকার লাগানো রয়েছে। একটু টানতেই তা খুলে চলে আসে। ফোনটি

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ১৭ ডিসেম্বর ২০১৯ ১৮:১০
আইফোন ১১ প্রো। ফাইল চিত্র।

আইফোন ১১ প্রো। ফাইল চিত্র।

অনলাইনে অর্ডার দিয়েছিলেন ‘আইফোন ১১ প্রো’। প্যাকেট খুলে যা পেলেন তাতে মাথায় হাত বেঙ্গালুরুর এক যুবকের। ফ্লিপকার্টে অর্ডার দিয়েছিলেন আইফোন ১১ প্রো। যার দাম পড়ে ৯৩ হাজার ৯০০ টাকা। খুলে দেখেন নকল ফোন। ফোনটির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

পেশায় ইঞ্জিনিয়ার রজনীকান্ত কুশওয়াহাবেঙ্গালুরুর বাসিন্দা। ফ্লিপকার্টে ফুল পেমেন্ট করে আইফোন ১১ প্রোঅর্ডার করেন। অপেক্ষা করছিলেন কবে হাতে পাবেন। একদিন হাতেও এল সেই ফোন। অধীর আগ্রহ নিয়ে প্যাকেট খুলে দেখেন এ কী, এ তো আইফোনের মতো লাগছে না।

ভাল করে খুঁটিয়ে দেখে বুঝতে পারেন একটি নকল ফোন,যাতে আইফোনের ক্যামেরার মতো দেখতে একটি স্টিকার লাগানো রয়েছে। একটু টানতেই তা খুলে চলে আসে। ফোনটি চালু করে দেখেন তাতে এমন কিছু অ্যাপ রয়েছে, যেগুলি আইফোনে পাওয়া যায় না। এগুলি সবই অ্যান্ড্রয়েড অ্যাপ।

Advertisement

এরপর তিনি ফ্লিপকার্টের সঙ্গে যোগাযোগ করেন। ফ্লিপকার্টের তরফে জানানো হয়, ফোনটি বদলে আসল আইফোন ১১ প্রো পৌঁছে দেওয়া হবে রজনীকান্তের হাতে।

সংবাদমাধ্যম আইবি টাইমস একটি ভিডিয়ো পোস্ট করেছে তাদের টুইটার হ্যান্ডলে। সেখানে দেখা যাচ্ছে, ফ্লিপকার্টের একটি প্যাকেট থেকে ফোন বার করা হচ্ছে, যার ক্যামেরার মতো স্টিকারটিকে টানতেই খুলে চলে আসছে।

তবে এই ভিডিয়োটি প্রথমবার প্যাকেট খোলার সময় নাও রেকর্ড করা হয়ে থাকতে পারে। কারণ প্যাকেটের সিল কাটার যে দৃশ্য দেখানো হচ্ছে, সেটি দেখে মনে হচ্ছে, সিলটি আগেই কাটা হয়ে গিয়েছিল। পরে সেটি নতুন করে কাটার অভিনয় করা হচ্ছে। সেই সঙ্গে ভিডিয়োটি একাধিক শটকে জুড়ে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: ৮৪ বছর বয়সে বিশ্বের অন্যতম দুর্গম এলাকায় ম্যারাথন সম্পূর্ণ করে রেকর্ড গড়লেন কানাডিয়ান

হতে পারে প্রথমবার সিল কাটার সময় ভিডিয়ো রেকর্ড করা হয়নি। পরে রজনীকান্ত যখন দেখেন আইফোনের বদলে নকল ফোন এসে পৌঁছেছে, তখন ভিডিয়ো রেকর্ড করার কথা মাথায় আসে।

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement