×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

৩১ সেকেন্ডের ভিডিয়ো দেখিয়ে দিচ্ছে, সতর্ক না থাকলে গাড়িতেও নিরাপদ নয় শিশুরা

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ১০ জানুয়ারি ২০২০ ১৪:২৩
চলন্ত গাড়ি থেকে পড়ে গেল শিশু। ছবি: টুইটার থেকে নেওয়া।

চলন্ত গাড়ি থেকে পড়ে গেল শিশু। ছবি: টুইটার থেকে নেওয়া।

ব্যস্ত রাস্তায় চলন্ত গাড়ি থেকে দরজা খুলে পড়ে যাচ্ছে একটি শিশু। আশপাশ দিয়ে তখন ছুটে চলেছে বাস, বাইক, অন্য ছোট গাড়ি। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াগুলিতে। ভিডিয়োটি একটি নজরদারি ক্যামেরায় ধরা পড়েছে। পরে সেটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়।

সম্প্রতি ভিডিয়োটি পঙ্কজ নাইন নামে এক আইপিএস অফিসার শেয়ার করেছেন তাঁর টুইটার হ্যান্ডলে। ৯ জানুয়ারি পঙ্কজ পোস্ট করলেও ভিডিয়োটি তার আগে ২৪ ডিসেম্বর একটি ইউডিউব চ্যানেলেই আপলোড হয়। ভিডিয়োটি একটি রাস্তার বাঁকে ফোকাস করা ক্যামেরা থেকে পাওয়া গিয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দ্রুত গতিতে একটি সাদা রঙের ছোট গাড়ি এগিয়ে যাচ্ছে। বাঁক ঘুরতে গিয়ে হঠাত্ই গা়ড়ির দরজা খুলে যায়, পড়ে যায় একটি শিশু। আশপাশ দিয়ে তখন দ্রুত গতিতে এগিয়ে আসছে আরও কয়েকটি গাড়ি।

Advertisement

আরও পড়ুন: আগুনের সঙ্গে লড়াইয়ে বিধ্বস্ত, কোয়ালাদের এই ভিডিয়ো দেখাচ্ছে দাবানলের ভয়াবহতা

সৌভাগ্যবশত শিশুটি রাস্তায় পড়ে গেলেও আশপাশের গাড়ি, এমনকি উল্টোদিক থেকে আসা একটি বাসের ড্রাইভার সময় মতো তাকে দেখতে পায়। সঙ্গে সঙ্গে ব্রেক কষে দাঁড়িয়ে যায়। শিশু পড়ে গিয়েছে, বুঝতে পেরে ওই গাড়ির ড্রাইভারও দাঁড় করিয়ে দেন এই গাড়িটি। দ্রুত শিশুটিকে তুলে নিয়ে যান গাড়ির কাছে।

আরও পড়ুন: ‘হাঁটু ছাড়া’ ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় ট্রলের মুখে করিনা!

পিচের রাস্তার উপর দ্রুত গতির গাড়ি থেকে পড়ে যাওয়ার জন্য শিশুটি সামান্য আঘাত পেয়েছে। ঘটনাটি কেরলের। পঙ্কজ ভিডিয়োটির পোস্টে লিখেছেন, গাড়িতে শিশুদের নিয়ে বেরলে সব সময় ‘চাইল্ড লক’ ও ‘চাইল্ড সিট’ব্যবহার করা উচিত। দরজা ঠিকমতো লক রয়েছে কিনা সেটা নিশ্চিত করা দরকার, কারণ সব সময় এই শিশুটির মতো সবাই ভাগ্যবান নাও হতে পারে।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement