Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

করোনার মাঝেও পেটের দায়ে রাস্তায় লাঠি-খেলা দেখাচ্ছেন ৭৫ বছরের বৃদ্ধা

সংবাদ সংস্থা
পুনে ২৪ জুলাই ২০২০ ১৮:০৭
রাস্তায় লাঠি ঘুরিয়ে আয়ের চেষ্টা বৃদ্ধার। ছবি: টুইটার থেকে নেওয়া।

রাস্তায় লাঠি ঘুরিয়ে আয়ের চেষ্টা বৃদ্ধার। ছবি: টুইটার থেকে নেওয়া।

যাঁদের প্রতিদিনের খাবারের জোগাড়ের জন্য প্রতিদিন কাজে বেরতে হয়, করোনা অতিমারি তাঁদের অবস্থা আরও খারাপ করে দিয়েছে। এক দিকে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর আশঙ্কা, অন্য দিকে কাজে না বেরলে অনাহার, অর্ধাহারের জ্বালা। তাই করোনার ভয় উপেক্ষা করেই পেটের দায়ে ৭৫ বছরের এই বৃদ্ধাকে রাস্তায় দাঁড়িয়ে লাঠি-খেলা দেখা হয়। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো লাখ লাখ ভিউ পেলেও জানা নেই বৃদ্ধা আর তাঁর পরিবারের পেট ভরছে কি না। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

একটি আন-ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বেগনি রঙের শাড়ি পরে এক বৃদ্ধা প্রথমে এক হাতে তার পর দু’ই হাতে তিন-চার ফুটের দু'টি লাঠি নিয়ে দক্ষতার সঙ্গে ঘুরিয়ে যাচ্ছেন। যে ভাবে মার্শাল আর্টিস্টরা লাঠি ঘোরান, প্রায় সেই কায়দায় তিনি খেলা দেখাচ্ছেন। তবে করোনার মধ্যে রাস্তায় নামলেও তিনি মাস্ক পরে সোশ্যাল ডিসট্যান্সিং মেনেই খেলা দেখিয়ে যাচ্ছেন।

রাস্তায় ওই বৃদ্ধার সামনে একটি পাত্র রাখা। লাঠি-খেলা দেখিয়ে তিনি মানুষের কাছে কিছু পয়সা দেওয়ার আবেদন করেছেন। মাত্র ২৩ সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, পথচলতি মানুষের কাছে সাহায্যের আবেদন করে চলেছেন ওই বৃদ্ধা, এক ব্যক্তি এগিয়ে গিয়ে সেই পাত্রে কিছু পয়সা দিচ্ছেনও। ওই বৃদ্ধা হয়তো জীবিকার জন্য আর বিশেষ কিছু পারেন না, এটাই হয়তো তাঁর এক মাত্র অবলম্বন। এখন করোনাভাইরাসের প্রকোপে মানুষ ঘর থেকেই কম বার হচ্ছেন। ফলে তাঁর আয়ে টান পড়েছে। তাই পেটের দায়ে করোনর ভয় উপেক্ষা করেই তিনি রাস্তায় নেমেছেন।

Advertisement

আরও পড়ুন: প্রায় নগ্ন অবস্থায় ক্যামেরায় ধরা পড়ে গেলেন ব্রাজিলের এক সাংবাদিকের স্ত্রী

আরও পড়ুন: ব্ল্যাক প্যান্থারের সঙ্গে যেন ডেট করতে বেরিয়েছে চিতাবাঘ, ধরা পড়ল ক্যামেরায়

ভিডিয়োটির সঙ্গে পোস্টে জানানো হয়েছে, এটি মহারাষ্ট্রের পুণের ছবি। বৃদ্ধার বয়স ৭৫ বছর। নির্দিষ্ট করে এর বেশি কিছু তথ্য দেওয়া হয়নি। তবে পোস্টে আবেদন করা হয়েছে, কেউ যদি ওই বৃদ্ধার সম্পর্কে কিছু তথ্য জানেন, তিনি যেন তা সামনে আনেন। পোস্টটি এতটাই ভাইরাল হয়েছে যে, টুইটার অ্যাকাউন্টটির ফলোয়ার সংখ্যা মাত্র সাড়ে তিন হাজারেরও কম হলেও ভিডিয়োটি ২৪ ঘণ্টায় প্রায় ২০ লাখ বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement