Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nirmala Sitharamn

UP election 2022: পাহাড় প্রমাণ টাকার মালিক কার দলের লোক, উত্তরপ্রদেশ ভোটের আগে শুরু রাজনৈতিক তরজা

অখিলেশ যাদবের অভিযোগ, ওই সব টাকা আসলে বিজেপি-র। এই অভিযোগের পাল্টা জবাব দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১২:২৪
Share: Save:

সামনেই উত্তরপ্রদেশ নির্বাচন। আর তার আগেরই পাহাড় প্রমাণ টাকা এবং সোনা উদ্ধার হয়েছে কানুপুরের এক ব্যবসায়ীর বাড়ি থেকে। শুরু হয়েছে রাজনৈতিক তরজা। কার লোক সুগন্ধী দ্রব্য ব্যবসায়ী পীযূষ জৈন? শাসক ও বিরোধী দুই পক্ষই আঙুল তুলছেন পরস্পরের দিকে।

সমাজবাদী পার্টির দাবি, ভুল লোকের বাড়িতে অভিযান চালিয়েছে আয়কর বিভাগ। ঘটনার পর দলের নেতা অখিলেশ যাদব বলেন, আয়কর বিভাগের উদ্দেশে ছিল সুগন্ধী দ্রব্যের ব্যবসায়ী পুস্পরাজ জৈনের বাড়িতে হানা দেওয়া। যিনি সম্প্রতি তাদের দলের নামেই একটি সুগন্ধী বাজারে এনেছেন। তাঁকেই হেনন্থা করা ছিল বিজেপি-র উদ্দেশ্য। কিন্তু নাম ভুল করে তাদের দলের ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়িতে হানা দিয়েছে আয়কর বিভাগ। অখিলেশের অভিযোগ, ওই সব টাকা আসলে বিজেপি-র।

শনিবার জিএসটি কাউন্সিলের বৈঠকে এ বিষয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে প্রশ্ন করা হয়। তিনি অবশ্য সমাজবাদী পার্টির দাবিকে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘‘ওই টাকা বিজেপি-র নয়। কোনও সাধারণ মানুষ বাড়িতে ২৪ কেজি সোনা রাখতে পারে?’’ তিনি আরও বলেন,‘‘আয়কর হানার খবর পেয়ে শঙ্কিত হয়ে পড়েছিলেন অখিলেশ।’’ অর্থমন্ত্রী বলেন, ‘‘কার টাকা আপনি কী করে জানলেন? আপনি কী সেই টাকার ভাগীদার? না হলে কী করে জানবেন, কোথায় টাকা আছে।’’

তাঁর দাবি, আয়কর বিভাগ নিজস্ব সূত্রে খবর পেয়েই অভিযোন চালিয়েছে। এর মধ্যে কোনও রাজনীতি নেই।

কানপুরে সুগন্ধী ব্যবসায়ীর পীযুষ জৈনির বাড়িতে হানা দিয়ে আয়কর বিভাগ ১৯৭.৪৩ কোটি টাকা উদ্ধার করে। কানুপুরে তাঁর বাড়ি ছাড়াও দিল্লি এবং মুম্বইয়ের ৫০টি জায়গায় তল্লাশি চালায় আয়কর বিভাগ। সুগন্ধী দ্রব্যের ব্যবসা ছাড়াও তাঁর কোল্ড স্টোরেজ এবং পেট্রল পাম্প রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirmala Sitharamn akhilesh yadav IT Raid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE