Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shiva Linga

Shiva Statue: দাম প্রায় ৫০০ কোটি! ব্যাঙ্কের লকার থেকে উদ্ধার আট সেমির শিবলিঙ্গ

চেন্নাইয়ের সিআইডি আধিকারিকরা গোপন সূত্রে খবর পান তাঞ্জাভুরের এক ব্যক্তির কব্জায় রয়েছে প্রাচীন একটি শিবলিঙ্গ।

এই সেই শিবলিঙ্গ। ছবি: সংগৃহীত।

এই সেই শিবলিঙ্গ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ত্রিচি শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১১:৪৩
Share: Save:

ব্যাঙ্কের লকার থেকে ৫০০ কোটি মূল্যের পান্নার শিবলিঙ্গ উদ্ধার করল সিআইডি। এই বিপুল মূল্যের শিবলিঙ্গকে ঘিরে হইচই পড়ে গিয়েছে চেন্নাইয়ের তাঞ্জাভুরে।

চেন্নাইয়ের সিআইডি আধিকারিকরা গোপন সূত্রে খবর পান তাঞ্জাভুরের এক ব্যক্তির কব্জায় রয়েছে প্রাচীন একটি শিবলিঙ্গ। খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ডিজি কে জয়ন্তী মুরলী দলবল নিয়ে আরুলানন্দনগরের এনএ সামিয়াপ্পানের বাড়িতে তল্লাশি চালান।

বছর আশির সামিয়াপ্পানকে না পেয়ে তাঁর ছেলে এনএস অরুণকে জিজ্ঞাসাবাদ করেন সিআইডি আধিকারিকরা। তদন্তকারীদের কাছে অরুণ জানান, তাঁর বাবা ব্যাঙ্কের লকারে একটি শিবলিঙ্গ রেখে এসেছেন। কিন্তু এর থেকে বেশি কিছু জানেন না বলেও দাবি করেন তদন্তকারীদের কাছে।

এর পরই সিআইডি আধিকারিকরা হানা দেন স্থানীয় ব্যাঙ্কে। সেখান থেকে শিবলিঙ্গটি উদ্ধার করেন তাঁরা। শিবলিঙ্গটির বর্তমান বাজারদর কেমন, তা জানতেই চমকে ওঠেন তদন্তকারীরা।

ওজন মাত্র ৫৩০ গ্রাম। উচ্চতা ৮ সেন্টিমিটার। বর্তমান মূল্য প্রায় ৫০০ কোটি টাকা।

পুলিশের অতিরিক্ত ডিজি জানিয়েছেন, শিবলিঙ্গটি সম্ভবত দক্ষিণ ভারতেরই কোনও মন্দির থেকে চুরি করা হয়েছে। আশির দশকের শেষের দিকে বেশ কয়েকটি প্রাচীন মূর্তি এবং শিবলিঙ্গ চুরির ঘটনা ঘটেছিল। চুরি যাওয়া সেই শিবলিঙ্গগুলির মধ্যে এটি ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে সামিয়াপ্পানকে জেরা করে জানার চেষ্টা চলছে শিবলিঙ্গটি কোথা থেকে এবং কী ভাবে তিনি পেয়েছেন। চুরির ঘটনায় তাঁর কোনও যোগ আছে কিনা তা-ও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shiva Linga Chennai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE