Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sudip Banerjee

Sudip Bandyopadhyay: দ্বিতীয় বিমানবন্দর হিসেবে  অন্ডালকে স্বীকৃতি নয় কেন? সংসদে প্রশ্ন সুদীপের

বাগডোগরায় ৯৮ একর, বেহালায় ৪০ একর, হাসিমারায় ৩৮একর, কলাইকুন্ডায়ও ৩৮ জমির জন্য বিমানবন্দর সম্প্রসারণের কাজ আটকে রয়েছে।

সুদীপ বন্দ্যোপাধ্যায়।

সুদীপ বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ২৩:২৫
Share: Save:

সপ্তাহ খানেক আগেই রাজ্যে এসে অসমারিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া অভিযোগ তোলেন রাজ্য সরকার জামি না দেওয়ায় নতুন বিমানবন্দর তৈরি এবং পুরনো বিমানবন্দরের সম্প্রসারণ করা যাচ্ছে না। বৃহস্পতিবার সংসদে এই বিষয়টি উত্থাপন করে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় জানতে চান, রাজ্য সরকার অন্ডালকে কলকাতার দ্বিতীয় বিমানবন্দর হিসাবে তুলে ধরতে চাইলেও তাকে নেওয়া হচ্ছে না। এর জবাবে বিমান পরিবহণ মন্ত্রী বলেন, শহর থেকে ১৮০ কিলোমিটার দূরে কোন বিমানবন্দরকে দ্বিতীয় বিমানবন্দর করা যায় না।

যুক্তি হিসাবে মন্ত্রী বলেন,‘‘দ্বিতীয় বিমানবন্দর কলকাতার নিকটে হতে হবে। তা কখন ১৮০ কিলোমিটার দূরে হতে পারে না। কেউ কলকাতা থেকে বিমান ধারার জন্য অত দূর যাবেন না।’’
প্রসঙ্গত তার জবাবের শুরুর দিকে মন্ত্রী বলেন, ‘‘বাগডোগরায় ৯৮ একর, বেহালায় ৪০ একর, হাসিমারায় ৩৮একর, কলাইকুন্ডায়ও ৩৮ জমির জন্য বিমানবন্দর সম্প্রসারণের কাজ আটকে রয়েছে। জমির জন্য আটকে রয়েছে মালদহ বিমানবন্দরের সম্প্রসারণের কাজ।’’

সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘রাজ্য সরকার জোর করে জমি অধিগ্রহণ করবে না।’’ তখন মন্ত্রী জানান, রাজ্য ঠিক করে দিক কোন জমিতে সম্প্রসারণের কাজ হবে। কেন্দ্র-রাজ্যের যৌথ প্রচেষ্টায় বিমানবন্দরের সম্প্রসারণের কাজ এগোবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE