Advertisement
০৪ মে ২০২৪
Punjab Cop Shot Dead

সার্ভিস রিভলভার ছিনিয়ে পঞ্জাবের পুলিশকর্তাকে খুন অটোচালকের! নেপথ্যে কোন কারণ জানাল পুলিশ

জালন্ধরের পুলিশ কমিশনার স্বপন শর্মা জানিয়েছেন, জালন্ধরে ডেপুটি পুলিশ সুপারের অফিস থেকে থেকে ৬-৭ কিলোমিটার দূরে দলবীর সিংহের দেহ উদ্ধার হয়। তাঁর মাথা ফুঁড়ে গুলি বেরিয়ে গিয়েছিল।

নিহত ডিএসপি দলবীর সিংহ। ছবি: সংগৃহীত।

নিহত ডিএসপি দলবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৬:২৪
Share: Save:

কেন খুন হতে হল পঞ্জাবের পুলিশকর্তাকে? এক অটোচালককে গ্রেফতারের পরই গোটা বিষয়টি পরিষ্কার হয়ে যায় পুলিশের কাছে। ১ জানুয়ারি জালন্ধরে একটি রাস্তার উপরে গুলিবিদ্ধ দেহ মেলে ডেপুটি পুলিশ সুপার (ডিএসপি) দলবীর সিংহ দেওলের। তার পর থেকেই তাঁর খুনের কারণ এবং খুনির তল্লাশি চালাচ্ছিল পুলিশ। বুধবার অটোচালককে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত অটোচালকের নাম বিজয় কুমার। জালন্ধরের পুলিশ কমিশনার স্বপন শর্মা জানিয়েছেন, জালন্ধরে ডেপুটি পুলিশ সুপারের অফিস থেকে থেকে ৬-৭ কিলোমিটার দূরে দলবীর সিংহের দেহ উদ্ধার হয়। তাঁর মাথা ফুঁড়ে গুলি বেরিয়ে গিয়েছিল। এই ঘটনায় এক অটোচালককে গ্রেফতার করা হয়েছে ইতিমধ্যেই।

কেন ডেপুটি পুলিশ সুপারকে খুন করা হল? জেরায় অটোচালক জানিয়েছেন, গ্রামের বাড়িতে যাচ্ছিলেন দলবীর সিংহ। সেখানে যাওয়ার জন্য তাঁকে দাঁড় করান। তার পর বলেন, তাঁকে গ্রামে নিয়ে যেতে হবে। কিন্তু অটোচালক যেতে অস্বীকার করেন। পুলিশ জানতে পেরেছে, কেন যেতেই চাইছেন না, ডেপুটি পুলিশ সুপার প্রশ্ন করতেই অটোচালক ফুঁসে ওঠেন। তার পর বিষয়টি নিয়ে বচসা শুরু হয় দু’জনের মধ্যে। অভিযোগ, সেই বচসা চলাকালীন অটোচালক ডিএসপির কোমর থেকে সার্ভিস রিভলভার ছিনিয়ে নেন। তার পর তাঁর মাথা লক্ষ্য করে গুলি চালান। ঘটনাস্থলেই মৃত্যু হয় ডিএসপির। পুলিশকর্তার দেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রাই পুলিশে খবর দেন।

ডিএসপি দলবীর সিংহ এক জন প্রাক্তন ভারত্তোলক। ২০০০ সালে অর্জুন পুরস্কারও পেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab police Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE