Advertisement
০২ মে ২০২৪
Bear Attack in Tamilnadu

জঙ্গল থেকে লোকালয়ে ভালুক, আচমকা হামলায় তামিলনাড়ুতে গুরুতর জখম তিন

তামিলনাড়ুর তেনকাসি জেলায় বনের ভিতর থেকে একটি ভালুক হঠাৎ বেরিয়ে এসে তিন জন স্থানীয়ের উপর আক্রমণ করে।

তামিলনাড়ুতে ভালুকের হামলায় গুরুতর আহত তিন গ্রামবাসী।

তামিলনাড়ুতে ভালুকের হামলায় গুরুতর আহত তিন গ্রামবাসী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১০:২৩
Share: Save:

বন্যেরা বনে সুন্দর। কিন্তু নানা কারণে সেই বন্য প্রাণীরাই মাঝেমধ্যে জঙ্গল ছেড়ে বেরিয়ে চলে আসে লোকালয়ে। শনিবার তামিলনাড়ুতে এমনই এক ঘটনা ঘটেছে। বনের ভিতর থেকে বেরিয়ে তিন জনের উপর হামলা করে একটি ভালুক। ভালুকের হামলায় তিন জনেই গুরুতর জখম হয়েছেন।

তামিলনাড়ুর তেনকাসি জেলায় এই ঘটনা ঘটে। কারুথিলিঙ্গপুরম এলাকার বাসিন্দা ভৈগুন্দমনি মশলার প্যাকেট নিয়ে জঙ্গলের পাশের রাস্তা দিয়ে সাইকেল নিয়ে যাচ্ছিলেন। সংবাদ সংস্থা সূত্রের খবর, শিবশৈলম থেকে পেঠানপিল্লাইয়ের দিকে যাচ্ছিলেন তিনি।

হঠাৎ ঝোপ থেকে লাফ দিয়ে বেরিয়ে আসে এক ভালুক। ভালুকটি জঙ্গল থেকে বেরিয়ে ভৈগুন্দমনির উপর ঝাঁপিয়ে পড়ে হিংস্রভাবে কামড়াতে শুরু করে। এই ঘটনা পথযাত্রীদের নজরে পড়লে তাঁরা গ্রামে খবর পাঠান। সঙ্গে সঙ্গে গ্রামবাসীরা ঘিরে ধরেন ভালুকটিকে। তাড়ানোর জন্য তার দিকে পাথর ছুড়েও মারেন। কিন্তু তাতে হিতে বিপরীত হয়। ভিড়ের দিকেই ছুটতে শুরু করে ভালুকটি। দুই গ্রামবাসীর উপর আক্রমণও করে সে। সংবাদ সংস্থা সূত্রের খবর, আহত গ্রামবাসীদের নাম শৈলেন্দ্র এবং নগেন্দ্রন।

খবর পেয়ে বনবিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে ভালুকটি পালিয়ে যায়। তিন জন গুরুতর আহত হওয়ায় বনবিভাগের কর্মীরা তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। পরে, বনের ভিতরে ভালুকটিকে খুঁজে বের করেন তাঁরা। বর্তমানে সেই ভালুকটি বনকর্মীদের আওতায় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bear Attack Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE