Advertisement
০৬ মে ২০২৪
Bharat Jodo Yatra

পুরো শক্তি ও রসদ কাজে লাগানোর সিদ্ধান্ত দলের, ডিসেম্বরেই কি দ্বিতীয় ভারত জোড়ো যাত্রায় রাহুল?

ত বছর দক্ষিণ ভারতের কন্যাকুমারী থেকে পাঁচ মাসের পদযাত্রা করে কাশ্মীরে পৌঁছেছিলেন রাহুল। দ্বিতীয় ভারত জোড়ো যাত্রা পূর্ব থেকে পশ্চিমে হওয়ার কথা ছিল।

Rahul Gandhi.

রাহুল গান্ধী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ০৬:২৪
Share: Save:

সেপ্টেম্বর-অক্টোবর থেকে রাহুল গান্ধীর দ্বিতীয় ভারত জোড়ো যাত্রার পরিকল্পনা ছিল। শেষ পর্যন্ত কংগ্রেস পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনেই পুরো শক্তি ও রসদ কাজে লাগানোর সিদ্ধান্ত নেয়। তবে কংগ্রেস সূত্রের বক্তব্য, দ্বিতীয় ভারত জোড়ো যাত্রার ভাবনা শিকেয় তুলে রাখা হয়নি। তা নিয়ে এখনও বিচার-বিবেচনা চলছে। শেষ পর্যন্ত রাহুল ফের যাত্রায় বার হলে তা ডিসেম্বর মাসে শুরু হয়ে ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ শেষ হবে।

গত বছর দক্ষিণ ভারতের কন্যাকুমারী থেকে পাঁচ মাসের পদযাত্রা করে কাশ্মীরে পৌঁছেছিলেন রাহুল। দ্বিতীয় ভারত জোড়ো যাত্রা পূর্ব থেকে পশ্চিমে হওয়ার কথা ছিল। কংগ্রেস সূত্রের বক্তব্য, দ্বিতীয় ভারত জোড়ো যাত্রা হলেও তা পুরোপুরি পায়ে হেঁটে হবে না। কিছুটা পায়ে হাঁটা, কিছুটা গাড়িতে যাত্রা হবে। রাহুল নিজেও বলেছিলেন, কংগ্রেস নেতারা চাইছেন তিনি ফের যাত্রায় বার হোন। কারণ প্রথম বারের যাত্রায় বিপুল সাড়া মিলেছিল। মানুষের সঙ্গে নতুন করে কংগ্রেসের যোগাযোগও গড়ে উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bharat Jodo Yatra Congress Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE