Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Goods Train

Viral: মাথার উপর দিয়ে চলে গেল মালগাড়ি, ফোনে কথা বলতে বলতে নীচ থেকে উঠে এলেন তরুণী!

ভিডিয়োটি বানানো হোক বা সত্যি ঘটনাই হোক, এমন ঝুঁকি নিয়ে রিল ভিডিয়ো বানানো উচিত নয় বলেই মত নেটাগরিকদের একাংশের।

এই ভিডিয়োটিই ভাইরাল হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

এই ভিডিয়োটিই ভাইরাল হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১২:৫৩
Share: Save:

আজকাল ইনস্টাগ্রাম রিলের নেশা নেটাগরিকদের মাথায় চড়ে বসেছে। জীবনের ঝুঁকি আছে জেনেও সে রকম রিল ভিডিয়ো বানাতেও অনেকে ইতস্তত করেন না।

সম্প্রতি একটি ভিডিয়ো বেশ ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি স্টেশন। তার পরই একটি মালগাড়িকে ঝড়ের গতিতে ছুটে যেতে দেখা গেল। তার পরের দৃশ্য দেখে শিউরে উঠবেন।

Advertisement

মালগাড়িটি বেরিয়ে যেতেই দেখা গেল লাইনের মাঝে শুয়ে থাকা এক তরুণী উঠে আসছেন। মুখ ঢাকা ওড়নায়। ডান হাতে ফোন। কারও সঙ্গে সেই ফোনে কথা বলছিলেন তিনি। আইপিএস আধিকারিক দীপাংশু কাবরা টুইটে ভিডিয়োটি শেয়ার করেছেন। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর থেকেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। একই সঙ্গে ভিডিয়োটি ঘিরে সন্দেহও বাড়ছে।

প্রথমে যে প্রশ্নটা উঠছে তা হল, এই ভিডিয়োটি একটি বানানো ভিডিয়ো যাতে মনে হয় সত্যিই তরুণী লাইনের মাঝে শুয়ে ছিলেন এবং আর তাঁর উপর দিয়ে দ্রুতগতিতে মালগাড়ি চলে গেল! একই সঙ্গে সন্দেহ বাড়ছে, এটা কী করে সম্ভব হল। মাথায় ওড়না দিয়ে লাইনে শুয়ে রইলেন, মালগাড়ির হাওয়ায় যে কোনও মুহূর্তে সেই ওড়না ট্রেনের সঙ্গে পেঁচিয়ে গিয়ে মৃত্যু অবধারিত ছিল। কিন্তু তা হয়নি। আরও একটা বিষয় লক্ষ্যণীয় যে, মাথার উপর দিয়ে সাক্ষাৎ মৃত্যু ছুটে যাচ্ছিল। তার পরেও নির্বিকার ভাবে এবং ফোনে কথা বলতে বলতে উঠে আসাটাও ভিডিয়োটি অনেকের মনেই সন্দেহের জন্ম দিয়েছে।

তাই ভিডিয়োটি বানানো হোক বা সত্যি ঘটনাই হোক, এমন ঝুঁকি নিয়ে রিল ভিডিয়ো বানানো উচিত নয় বলেই মত নেটাগরিকদের একাংশের। যেখানে জীবনের ঝুঁকি রয়েছে, সেখানে প্রাণ বাজি রেখে কিছু সস্তা প্রচার আর ভিউ পাওয়ার নেশা থেকে নিজেকে দূর রাখাই শ্রেয় বলে মনে করেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.