Advertisement
০৭ মে ২০২৪
Yogi Adityanath

Yogi Adityanath: হিমন্তের পরে যোগী, নিশানায় সেই রাহুল

এ বার ফের ব্যক্তিগত আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
এটা ও পৌড়ী গঢ়বাল শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ০৫:১৭
Share: Save:

সম্প্রতি রাহুল গাঁধীকে ব্যক্তিগত আক্রমণ করে বিতর্কে জড়িয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। এ বার ফের ব্যক্তিগত আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আজ উত্তরাখণ্ডের পৌড়ী গঢ়বালের কোটদ্বারে এক সভায় যোগী বলেন, ‘‘ওয়েনাড়ের সাংসদের পিতার মাতামহ নিজেকে দুর্ঘটনাবশত হিন্দু বলতেন। তাই ওয়েনাড়ের সাংসদের ব্যক্তিগত ধর্মীয় পরিচয় নিয়েই সন্দেহ রয়েছে। অবাক হয়ে দেখছি রাহুল গান্ধী হিন্দুত্বের সংজ্ঞা নির্ধারণ করছেন।’’ যোগীর মতে, যাঁর পূর্বপুরুষ নিজের হিন্দু পরিচয় নিয়ে গর্বিত ছিলেন না তাঁর হিন্দুত্বের সংজ্ঞা নির্ধারণ করা উচিত নয়। যোগীর বক্তব্য, ‘‘উত্তরপ্রদেশ গান্ধী পরিবারের চার জন সদস্যকে সংসদে পাঠিয়েছে। কিন্তু ভাই-বোন (রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী বঢরা) কেরলে গিয়ে উত্তরপ্রদেশের নিন্দা করেন। বিদেশে গিয়ে দেশের নিন্দা করেন। তাঁদের দেশের মানুষের উপরে ভরসা নেই।’’

অন্য দিকে উত্তরপ্রদেশের এটার জনসভায় যোগী দাবি করেন, কোভিডের ‘জিন’ বা দৈত্যকে নরেন্দ্র মোদীর সরকার বোতলবন্দি করেছে।

উত্তরপ্রদেশে কোভিডের মোকাবিলা নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়েছে যোগী ও মোদী সরকার। আজ এটার জালেসরে এক সভায় যোগী বলেন, ‘‘দ্রুত পদক্ষেপ করার ফলে উত্তরপ্রদেশ কোভিডের জিনকে বোতলবন্দি করেছে। তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে নরেন্দ্র মোদী সরকারও। ফলে এখন সভায় ভিড় হলেও ভাইরাসের দেখা মিলবে না।’’ তাঁর কথায়, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিনা মূল্যে করোনা পরীক্ষা, টিকাকরণ, চিকিৎসার ব্যবস্থা হয়েছিল। দরিদ্রদের দেওয়া হয়েছিল রেশনের দু’দফা ডোজ়।’’

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বক্তব্য, ‘‘জালেসরে তৈরি ২,১০০ কুইন্টাল ওজনের ঘণ্টা বসানো হবে অযোধ্যার রাম মন্দিরে। তার ফলে রাজ্যের জন্য যারা মঙ্গলজনক নয় তারা অদৃশ্য হয়ে যাবে।’’ যোগীর মতে, ভারতের স্বাধীনতা সংগ্রামে এটা জেলার গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। কিন্তু ৭০ বছর ধরে ওই এলাকায় উপযুক্ত স্বাস্থ্য পরিকাঠামো ও মেডিক্যাল কলেজ তৈরি হয়নি। এখন স্বাধীনতা সংগ্রামী অবন্তীবাই লোধির নামে মেডিক্যাল কলেজ তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE