Advertisement
১১ মে ২০২৪
Farmer Protest

লালকেল্লায় পতাকা উড়িয়ে পরিবারের ‘নয়নের মণি’ পঞ্জাবের যুবক

ট্র্যাক্টর মিছিলে গোলমালের জন্য পুলিশ এখনও পর্যন্ত ২২টি এফআইআর দায়ের করেছে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ১৩:০২
Share: Save:

ভিড়ের মধ্যে থেকে তরতর করে পাইপ বেয়ে উঠে গিয়েছিলেন তিনি। উড়িয়ে দিয়েছিলেন ‘নিশান সাহিব’। পঞ্জাবের সেই তারা সিংহ এখন পরিবারের কাছে ‘হিরো’। দেশ যাই বলুক, পরিবার বলছে, সাহসের পরিচয় দিয়েছেন তাঁদের তারা।

মঙ্গলবার কৃষকদের ট্র্যাক্টর মিছিল গতিপথ পাল্টে আছড়ে পড়ে লালকেল্লায়। কেল্লার সামনে পতাকা তোলার মঞ্চে ভিড় করে উঠে পড়েন প্রতিবাদী কৃষকরা। তাঁদের মধ্যে থেকেই এক যুবক সটান উঠে যান পতাকা তোলার পাইপ বেয়ে। উড়িয়ে দেন শিখ ধর্মের পতাকা ‘নিশান সাহিব’। সেই ছবি টেলিভিশনের পর্দায় দেখে তোলপাড় শুরু হয় দেশে।

‘কেশরিয়া’ পতাকা তোলার পর আন্দোলনকারীরা ফিরে যান। নিজের বাড়ি ফেরেন তারা সিংহ। তিনিই যে পতাকা হাতে উঠে গিয়েছিলেন, সেটা জানতে পেরে আনন্দে ফেটে পড়ে পরিবার। একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যায় তারার বাবা ও ঠাকুর্দা তাঁকে পিঠ চাপড়ে দিচ্ছেন সাহসিকতার জন্য।

লালকেল্লা-কাণ্ডের দায় অস্বীকার করেছেন প্রতিবাদরত কৃষকরা। তাঁদের বক্তব্য, আন্দোলনের গায়ে কালি ছেটাতে এই কাণ্ড ঘটিয়েছেন মুষ্টিমেয় কয়েকজন। উঠে এসেছে একাধিক ব্যক্তির নামও। কিন্তু তারার পরিবার তা ভাবতে নারাজ। তাঁদের মনে হয়, ছেলে লালকেল্লায় পতাকা তুলে জাতির নাম উজ্ব্বল করেছে।

ট্র্যাক্টর মিছিলে গোলমালের জন্য পুলিশ এখনও পর্যন্ত ২২টি এফআইআর দায়ের করেছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ। সন্ধান চলছে তাঁদের, যাঁরা সরকারি সম্পত্তি নষ্ট করেছেন। একাধিক ভিডিয়ো ফুটেজ ও সিসিটিভি ফুটেজ দেখে লালকেল্লা-কাণ্ডে জড়িতদের চিহ্নিত করতে চাইছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Farmer Protest Lal Kella
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE